দুটি কোম্পানির ৪০ লাখ টাকা জরিমানা

0
895

স্টাফ রিপোর্টার : আইপিওর অর্থ ব্যয় সংক্রান্ত তথ্য আর্থিক প্রতিবেদনে প্রদর্শন না করায় ড্রাগন সোয়েটার এন্ড স্পিনিং লিমিটেডকে জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি)। মঙ্গলবার কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

একই সঙ্গে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের ৪৪ নং ট্রেকহোল্ডার এম সিকিউরিটিজ লিমিটেডকে। কনসোলিডেটেড কাষ্টমার একাউন্টে ঘাটতি রাখা, ক্যাশ হিসাবে মার্জিন ঋণ সুবিধা প্রদান করা, ব্যালেন্স না থাকার পরেও কর্মচারীদের আত্মীয়দের অর্থ প্রদান, জেড ক্যাটাগরির শেয়ারে ঋণ প্রদান, হিসাব খোলার ফরম যথাযথভাবে পূরণ করা ছাড়াই সংরক্ষণ করাসহ  বিভিন্ন অনিয়মের কারণে জরিমানা করা হয়।

ড্রাগন সোয়েটার এন্ড স্পিনিং লিমিটেড আইপিও ফান্ডের ৫৩ দশমিক ৬২ শতাংশ অর্থ নগদ ব্যয় করেছে পুঁজিবাজারে তালিকতাভুক্ত ড্রাগন সোয়েটার যা আর্থিক প্রতিবেদনে প্রকাশ করেনি কর্তৃপক্ষ। এছাড়াও বুক অব অ্যাকাউন্ট সঠিকভাবে সংরক্ষণ করেনি আর্থিক বিবরণীতে।

প্রসপেক্টাসে উল্লেখিত ঘোষণা অনুযায়ী যন্ত্রপাতি ক্রয় ও যথাসময়ে প্রকল্প বাস্তবায়ন না করার মধ্য দিয়ে কোম্পানিটি সিকিউরিটিজ আইন ভঙ্গ করেছে। সিকিউরিটিজ আইন ভঙ্গের অপরাধে কমিশন ড্রাগন সোয়েটার এন্ড স্পিনিং লিমিটেডকে ৩০ লাখ টাকা জরিমানা করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here