ডেস্ক রিপোর্টঃ  আগামী দুই বছরের মধ্যে (ডিসেম্বর ২০১৭ সালের পর) গ্যাসের বাজার ব্যবসায়ীদের জন্য খুলে দেওয়া হবে। আপনারা এখন থেকেই এ ব্যাপারে পরিকল্পনা শুরু করতে পারেন। বিদ্যুতের ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন ব্যবস্থা এখনো দুর্বল বলে উল্লেখ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

সোমবার সচিবালয়ে ব্যবসায়িদের অন্যতম সংগঠন ‘ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’ (ডিসিসিআই)-এর সঙ্গে প্রাক-বাজেট আলোচনায় তিনি এসব মন্তব্য করেন। এসময় বিদ্যুৎকেন্দ্রের জন্য উন্মুক্ত পদ্ধতিতে কয়লা উৎপাদনকে ‘ডিফিকাল্ট চয়েস’ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী।

প্রাক-বাজেট আলোচনায় ডিসিসিআই নেতারা বিদ্যুৎ খাতের উন্নয়নে গুরুত্বারোপ করেন।এ সময় ডিসিসিআই নেতারা বিদ্যুৎকেন্দ্রে আমদানিকৃত কয়লার পরিবর্তে দেশীয় কয়লা ব্যবহারের সুপারিশ করেন।

প্রাক-বাজেট আলোচনায় ডিসিসিআইয়ের পক্ষ থেকে সংগঠনের প্রস্তাবসমূহ তুলে ধরেন সংগঠনের সভাপতি হোসেন খালেদ। সংগঠনের ঊর্ধ্বতন সহ-সভাপতি হুমায়ুন রশিদ, সহ-সভাপতি খ. আতিক-ই-রাব্বানী, পরিচালক এ কে ডি খায়ের মোহাম্মদ খান, কামরুল ইসলাম, মামুন আকবর, মোক্তার হোসেন চৌধুরী, ওসমান গনি, রিয়াদ হোসেন, সেলিম আকতার খান, ডিসিসিআই মহাসচিব এ এইচ এম রেজাউল কবির প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here