দরপতনের প্রতিবাদে ডিএসইর সামনে মানববন্ধন

0
422

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে চলমান দরপতনের প্রতিবাদে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে গণফোরাম।

সোমবার (০৫ আগস্ট) দুপুরে মতিঝিলের রাস্তায় মানববন্ধনে একটি স্থিতিশীল পুঁজিবাজার গঠনের আহ্বান জানান দলটির নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

বিনিয়োগকারীরা পুঁজি হারিয়ে সর্বস্বান্ত হয়েছেন—এমন অভিযোগ করে গণফোরামের পক্ষ থেকে স্টক এক্সচেঞ্জের সঙ্গে জড়িত দুর্নীতিবাজদের অবিলম্বে বহিষ্কার ও গ্রেফতার দাবি করেন গণফোরাম নেতা।

একই সাথে পুঁজিবাজার থেকে অর্থ লুটপাটের নিন্দা এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও গ্রেফতারের দাবিও জানান সুব্রত চৌধুরী।

তিনি বলেন, অবৈধ সরকার, ভোট চোর সরকারকে পদত্যাগে বাধ্য করে একটি সত্যিকারের নির্বাচিত সরকার প্রতিষ্ঠা করা হলে পুঁজিবাজারসহ সব ক্ষেত্রে শৃঙ্খলা ফিরে আসতো।

সুব্রত চৌধুরী আরও বলেন, পুঁজিহারা সর্বস্বান্ত, ডেঙ্গু দ্বারা আক্রান্ত, মানুষ অবহেলিত ও বন্যাকবলিত। বাঁচার উপায় নেই, দেশ আজ বসবাসের অযোগ্য হয়ে পড়েছে।

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন গণফোরামের সভাপতি পরিষদ সদস্য মেসবাহউদ্দীন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক লতিফুল বারী হামিম, সম্পাদক মোহাম্মদ আজাদ হোসেন, খান সিদ্দিকুর রহমান, নাছির হোসেন, শাহ নুরুজ্জামান, জাহাঙ্গীর হাসান, মুহাম্মদ উল্লাহ মধু প্রমুখ।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজানুর রশীদ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক নুরুল হক, প্রচার সম্পাদক মিজানুর রহমান এ কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন।

সোমবার দেশের দুই পুঁজিবাজারে দরপতন হয়েছে। কমেছে সূচক ও বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here