তোয়াক্কা নেই নোটিশে, বাড়ছে শেয়ারদর

0
1920

স্টাফ রিপোর্টার : ঔষধ ও রসায়ন খাতের কোম্পানি এসিআই ফর্মুলেশনস লিমিটেডের শেয়ারদর বাড়ছে। অস্বাভাবিক দর বাড়ায় কারণ জানতে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ২৭ মে, নোটিশ দেয় এসিআই ফর্মুলেশনসকে। বুধবারের নোটিশের জবাবে দর বাড়ার অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে সিএসইকে জানিয়েছে কোম্পানিটি।

ACIFORMULA

কোম্পানিটি নোটিশের প্রতি তোয়াক্কা না করে দর বৃদ্ধি যথারীতি অব্যাহত রেখেছে। ফলশ্রুতিতে ২৮ মে, বৃহস্পতিবার লেনদেনের শুরুতেই শেয়ারটির দর ১৫ টাকা ৬০ পয়সা বেড়ে যায়। এদিন ২২০.১০ টাকায় লেনদেন শুরু হয়ে সকালে রিপোর্ট লেখা পর্যন্ত সর্বশেষ লেনদেন হয়েছে ২৩৫ টাকা ৭০ পয়সায়। আগেরদিনের সর্বশেষ লেনদেন ছিল ২২০ টাকা ১০ পয়সা।

ACIFORMULA-0

 

বিশ্লেষণে দেখা যায়, গত ২১ মে থেকে শেয়ারটির দর বাড়তে শুরু করেছে। সামান্য কারেকশন ছাড়া ২৭ মে পর্যন্ত ৪ কার্যদিবসে শেয়ারটির দর বেড়েছে প্রায় ৪৮ টাকা। এ সময় শেয়ারটির দর প্রায় ১৮৮ টাকা  থেকে ২৩৬.২০ টাকায় দাঁড়িয়েছে। এরমধ্যে ২১, ২৬ ও২৭ মে দর বাড়ার হার ছিল অস্বাভাবিক। এ সময় প্রতি কার্যদিবসে গড়ে প্রায় ১৭ টাকা করে বেড়েছে শেয়ারটির দর। আর কোম্পানির এই দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করেছেন সিএসই কর্তৃপক্ষ। চিত্র-

ACIFORMULA-gr

এর আগে কোম্পানির শেয়ারের অস্বাভাবিক দর বাড়ার পেছনে কারণ জানতে চেয়ে ডিএসই গত ১০ ফেব্রুয়ারি ও ২৫ মার্চ নোটিশ পাঠায়। এর জবাবে মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারের দর বাড়ছে বলে কোম্পানিটি জানায়।

ACIFORMULA-01

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here