তেল-অকটেনের ব্যবসা করবে ইফাদ অটোস

0
708

স্টাফ রিপোর্টার : ইফাদ অটোস লিমিটেড নিজস্ব তহবিল থেকে সাড়ে ১৩ কোটি টাকায় গালফ অয়েল বাংলাদেশের ৪৯ শতাংশ শেয়ার কেনার বিষয়ে সমঝোতা চুক্তি করেছে। গত বৃহস্পতিবার গালফ অয়েল ইন্টারন্যাশনালের (যুক্তরাজ্য) সঙ্গে ইফাদ অটোসের সমঝোতা চুক্তি সম্পন্ন হয়েছে।

চুক্তি স্বাক্ষরের পর গত শুক্রবার কোম্পানির কর্তৃপক্ষ স্টক বাংলাদেশে মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ করেছে।

ইফাদ অটোসের ঘোষণায় বলা হয়েছে, ১৬ লাখ ৮৫ হাজার মার্কিন ডলারে গালফ অয়েল বাংলাদেশের ৪৯ শতাংশ শেয়ার কেনার জন্য গালফ অয়েল ইন্টারন্যাশনালের সঙ্গে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে ইফাদ অটোস।

গালফ অয়েল বাংলাদেশ এ দেশে আন্তর্জাতিকভাবে লুব্রিকেন্টস অয়েল, গ্রিজ এবং গাড়ির সুরক্ষায় অন্যান্য পণ্য আমদানি ও বাজারজাত করে। এটি গালফ অয়েল ইন্টারন্যাশনালের একটি সহযোগী কোম্পানি। বিশ্বের ৭৩টি দেশে গালফ ইন্টারন্যাশনালের ব্যবসা রয়েছে।

মূল্য সংবেদনশীল ঘোষণায় আরও বলা হয়েছে, গালফ অয়েলের মালিকানা গ্রহণের মাধ্যমে আগামী বছরে সম্ভাব্য ৪ কোটি ৩৬ লাখ টাকা মুনাফা হবে বলে আশা করছে ইফাদ অটোস। চলতি হিসাব বছরের প্রথম ৯ মাসে ইফাদ অটোস মুনাফা করেছে ৭৯ কোটি ৫৯ লাখ টাকা। শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয় ৫ টাকা ৫ পয়সা।

গত বৃহস্পতিবার প্রধান শেয়ারবাজার ডিএসইতে শেয়ারটি ১৩৭ টাকা ৫০ পয়সায় কেনাবেচা হয়েছে। এর আগে গত ২৩ এপ্রিল শেয়ারটি ১১৭ টাকায় কেনাবেচা হয়। এরপর থেকে শেয়ারটির দর বাড়ছে। বিশেষত গত দুই কার্যদিবসেই শেয়ারটির দর ১১ টাকা বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here