তিন বীমা কোম্পানির এজিএম মঙ্গলবার

0
228

স্টাফ রিপোর্টার : রাজধানীর আলাদা আলাদা ভেনুতে মঙ্গলবার বার্ষিক সাধারণ সভা আয়োজন করছে বীমা খাতের তিন তালিকাভুক্ত কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, কোম্পানিগুলো হলো— প্রগতি ইন্স্যুরেন্স, কর্ণফুলী ইন্স্যুরেন্স ও ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স।

প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড : ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৫ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে সাধারণ বীমা খাতের এ কোম্পানির পরিচালনা পর্ষদ। সকাল ১০টায় ইস্কাটনের বিয়াম মিলনায়তনে এজিএম করছে কোম্পানিটি। রেকর্ড ডেট ছিল ১৯ মে।

সমাপ্ত হিসাব বছরে প্রগতি ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৭৪ পয়সা, আগের বছর যা ছিল ১ টাকা ৬৬ পয়সা। এদিকে চলতি হিসাব বছরের প্রথম কোম্পানিটির ইপিএস এক বছর আগের তুলনায় ৪ পয়সা বেড়ে দাঁড়ায় ৪৫ পয়সা। ৩১ মার্চ কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৫৭ টাকা ৮৩ পয়সা।

ডিএসইতে সোমবার সর্বশেষ ২৩ টাকা ৫০ পয়সায় প্রগতি ইন্স্যুরেন্সের শেয়ার হাতবদল হয়। গত এক বছরে এর দর ২০ থেকে ৩৫ টাকার মধ্যে ওঠানামা করে।

কর্ণফুলী ইন্স্যুরেন্স : সাধারণ বীমা খাতের এ কোম্পানিটিও ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর কাকরাইলে অবস্থিত আইডিইবি ভবনে এজিএম করবে তারা। রেকর্ড ডেট ছিল ২২ মে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৫ হিসাব বছরে কোম্পানিটির ইপিএস দাঁড়ায় ৪৭ পয়সা, আগের বছর যা ছিল ৬২ পয়সা। এদিকে চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির ইপিএস আগের বছরের একই সময়ের চেয়ে ১ পয়সা কমে দাঁড়ায় ৩৬ পয়সা। ৩১ মার্চ এনএভিপিএস ছিল ১৮ টাকা ২৩ পয়সা।

ডিএসইতে মঙ্গলবার কর্ণফুলী ইন্স্যুরেন্স শেয়ারের সর্বশেষ দর ছিল ১০ টাকা ৪০ পয়সা। গত এক বছরে এর দর ৯ টাকা ৩০ পয়সা থেকে ১৪ টাকা ৭০ পয়সার মধ্যে ওঠানামা করে।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স : সকাল সাড়ে ১০টায় রাজধানীর গুলশানে অবস্থিত ডেল্টা লাইফ টাওয়ারে এ কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে। এজিএমের রেকর্ড ডেট ছিল ১২ জুন। ২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ১৮ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে জীবন বীমা কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

২০১৫ সালের তৃতীয় প্রান্তিক শেষে কোম্পানিটির নিট বীমা তহবিলের আকার দাঁড়ায় ৩ হাজার ১২৬ কোটি ৯ লাখ ৪০ হাজার টাকা।

ডিএসইতে সোমবার সর্বশেষ ৯৪ টাকা ৩০ পয়সায় ডেল্টা লাইফের শেয়ার হাতবদল হয়। গত এক বছরে শেয়ারটির দর ৮০ থেকে ১৩১ টাকার মধ্যে ওঠানামা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here