স্টাফ রিপোর্টার : নর্দান গ্রুপের প্রতিষ্টান তসরিফা ইন্ডাস্ট্রিজের ডাইং ইউনিটের কার্যক্রম বুধবার থেকে শুরু হয়েছে। কোম্পানিটির পর্ষদ সভায় আলোচনা শেষে বাংলাদেশে সর্বপ্রথম পরিবেশ বান্ধব ডাইং ইউনিট গাজীপুরে চালুর কথা জানানো হয়।

তসরিফা ইন্ডাস্ট্রিজের কারখানা টঙ্গীর গোপালপুরে স্টেশনের পূর্ব পাশে মেইন রোডের সঙ্গে রয়েছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে (আইপিও) থেকে সংগৃহিত ৬৩ কোটি টাকা এবং অন্যান্য উৎস থেকে সংগৃহিত আরো টাকায় ডাইং ইউনিট নির্মাণ করা হয়। ২০১৫ সালের মে মাসে কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি ৪৫ লাখ ৬৬ হাজার শেয়ার ছেড়ে ৬৩ কোটি ৮৭ লাখ টাকা সংগ্রহ করেছে।

নতুন ইউনিট চালু হওয়ায় প্রতিদিন ১৫ হাজার মেট্রিক টন পণ্য উৎপাদন সম্ভব বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

বাংলাদেশে সর্বপ্রথম পরিবেশ বান্ধব ডাইং ইউনিট তৈরি করে তসরিফা ইন্ড্রস্ট্রিজ লিমিটেড। ইতিমধ্যে যুক্তরাষ্ট্র ভিত্তিক লিডারশিপ ইন এনার্জি এন্ড এনভারনমেন্টাল ডিজাইন (লিড) এর গ্রীণ সনদ পেয়েছে।

তসরিফা ইন্ডাস্ট্রিজ নর্দান গ্রুপের একটি প্রতিষ্ঠান। এই গ্রুপ অব কোম্পানিতে রয়েছে মোট ৯টি প্রতিষ্ঠান। প্রত্যেকটি কোম্পানি চালু রয়েছে। কোম্পানিগুলো হলো- নর্দান করপোরেশন লিমিটেড, নর্দান গার্মেন্টস লিমিটেড, নর্দান নিট লিমিটেড,  নর্দান য়্যাম লিমিটেড, ফ্যাশন এশিয়া লিমিটেড, হ্যাং ট্যাক নর্দান গার্মেন্টস লিমিটেড, ইনভাইরো প্যাক, প্রিন্টার্স এন্ড প্রিন্টস লিমিটেড ও তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

কোম্পানি পরিচালনার মূল দায়িত্বে আছেন তিনভাই। তারা হলেন- কোম্পানির সিইও মাহিম হাসান, পরিচালক নাহিম হাসান এবং রফিক হাসান। মা তসরিফা আহমেদ হলেন গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here