ড্রাগন সোয়েটারের লটারি ১৬ ফেব্রুয়ারি

3
5810

স্টাফ রিপোর্টার : ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের লটারির ড্র আগামী ১৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে সকাল ১০টায় কোম্পানির আইপিও ড্র অনুষ্ঠিত হবে।

কোম্পানির আইপিওতে ৮০০ কোটি টাকার আবেদন জমা পড়েছে। যা মোট আবেদনের ২০ গুণ।

অনুমোদিত প্রসপেক্টাস অনুসারে, আইপিওর অর্থ কারখানার যন্ত্রপাতি ও যন্ত্রাংশ ক্রয়, ভবন ও আনুষঙ্গিক নির্মাণকাজ, চলতি মূলধন জোগানো এবং আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহে খরচ করবে কোম্পানি। এ কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে স্বদেশ ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট লিমিটেড।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ড্রাগন সোয়েটারের গত পাঁচ বছরের গড় শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ১ টাকা ৩৩ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ১৮ টাকা ৭৯ পয়সা।

কোম্পানি সূত্রে জানা গেছে, শতভাগ রফতানিমুখী সুতা ও সোয়েটার উৎপাদনকারী প্রতিষ্ঠানটি ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে কোম্পানির পরিশোধিত মূলধন ২৮ কোটি ৭১ লাখ টাকা। বছরে তারা ৬৫ লাখ ৭০ হাজার পাউন্ড সুতা ও ২১ লাখ ৬০ হাজার পিস সোয়েটার উঃপাদন করতে পারে।

আন্তর্জাতিক মান নিয়ন্ত্রক সংস্থা (আইএসও) সনদপ্রাপ্ত প্রতিষ্ঠানটি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশসহ যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো, ব্রাজিল, চিলি, অস্ট্রেলিয়া ও ইউরোপের কিছু দেশে সোয়েটার রফতানি করে।

পেছনের খবর : ড্রাগন সোয়েটারের ‘জমি রেজিস্ট্রি নিয়ে’ ইপিএস বিভ্রান্তি

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here