ডেল্টা স্পিনের শেয়ার দর বেড়েছে

0
231
এস বি ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টানা চার কার্যদিবসে ডেল্টা স্পিনার্সের শেয়ারের দর বেড়েছে। গত সপ্তাহে এ শেয়ারের দর বেড়েছে ২১ দশমিক ৮৪ শতাংশ। এ সময়ে এর ৭ কোটি ২০ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়।
সম্প্রতি  কোম্পানির এনটিটি (কোম্পানি সত্তা) রেটিং প্রকাশ করেছে ডব্লিউএএসও ক্রেডিট রেটিং কোম্পানি (বিডি) লিমিটেড (ডব্লিউসিআরসিএল)।  রেটিং অনুযায়ী দীর্ঘমেয়াদে কোম্পানিটির অবস্থান ‘বিবিবি ১’ ও স্বল্পমেয়াদে ‘পি৩’। এর অর্থ হচ্ছে— কোম্পানি সত্তায় গড় অবস্থানের নিচে রয়েছে ডেল্টা স্পিনার্স। ২০১১ ও ২০১২ সালের সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের ভিত্তিতে এ রেটিং করা হয়েছে।
২০১২ সালের জন্য কোম্পানিটি ৫০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয়। ওই বছর এর শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয় ৩ টাকা ৬ পয়সা, শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৩৮ টাকা ৬৮ পয়সা ও কর-পরবর্তী মুনাফা ৯ কোটি ৩৫ লাখ ৩০ হাজার টাকা।
গত বৃহস্পতিবার এর শেয়ারের দর বাড়ে ৩ দশমিক ২৩ শতাংশ বা ১ টাকা। দিনভর দর ৩০ টাকা ৩০ পয়সা থেকে ৩২ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করে। সর্বশেষ লেনদেন হয় ৩২ টাকায়। দিন শেষে দর দাঁড়ায় ৩১ টাকা ৮০ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here