ডেনিম এক্সপো ১১ নভেম্বর শুরু

0
1334

আন্তর্জাতিক ডেনিম উৎপাদক ক্রেতাদের কাছে বাংলাদেশের সক্ষমতা তুলে ধরতে আগামী ১১ ও ১২  নভেম্বর ঢাকায় শুরু হবে দুদিন ব্যাপী ‘বাংলাদেশ ডেনিম এক্সপো’। ঢাকার আন্তর্জাতিক বসুন্ধরা কনভেনশন সিটিতে প্রদর্শনীটি হবে।

প্রদর্শনীতে আয়োজক বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, জার্মানি, ফ্রান্স, ইটালী, নেদারল্যান্ড, মেক্সিকো, স্পেন, তুরষ্ক, হংকং, ব্রাজিল, অষ্ট্রেলিয়া, রাশিয়ার ৫০ টি ডেনিম উৎপাদনকারী প্রতিষ্ঠান অংশ নেবে। প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মঙ্গলবার এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বের  ৬০ টি দেশের ১২শ প্রতিষ্ঠান থেকে অন্তত ৪ হাজার ডেনিম সংশ্লিষ্ট দর্শনার্থী মেলা পরিদর্শন করবে। নভেম্বরে অনুষ্টিত মেলায় ৬টি বিষয়ভিত্তিক সেমিনারের পাশাপাশি বিশেষ ফিচার হিসেবে থাকছে ‘ট্রেন্ড জোন’। যেখানে সর্বশেষ ডেনিম ট্রেন্ড ফ্যাশন এবং ভবিষৎ ডেনিম ট্রেন্ড ফ্যাশন সম্পর্কে সুষ্পষ্ট ধারণা থাকবে।

বাংলাদেশে ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহি মোস্তাফিজ উদ্দিন জানান, গত মে মাসে ঢাকায় দুইদিনব্যাপী বাংলাদেশ ডেনিম এক্সপোর ব্যাপক সাড়ার ফলে এবার আরো বৃহৎ পরিসরে নভেম্বরে প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছি। বাংলাদেশে ডেনিম শিল্পের প্রসারই এই প্রদর্শনীর একমাত্র উদ্দেশ্য নয়, বরং এটি ভাল ব্যবসা চর্চায় উৎসাহ প্রদান এবং বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে ভূমিকা রাখবে।

পূর্ববর্তী ডেনিম এক্সপোর মতই এবারও প্রদর্শনী ডেনিম সংশ্লিষ্ট দর্শনার্থীদের জন্য সীমাবদ্ধ থাকবে। প্রদর্শনীতে আগ্রহী দর্শনার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। বিস্তারিত  জানতে ভিজিট করতে পারেন www.bangladeshdenimexpo.com এই ঠিকানায়। বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here