ডিভিডেন্ডকে সামনে রেখে বেড়েছে টেক্সাটাইল খাতের লেনদেন, কমেছে ফার্মাসিউটিক্যালস অ্যান্ড কেমিক্যাল এবং ইঞ্জিনিয়ারিং খাতের লেনদেন।

0
274

টেক্সটাইলঃ

গতকালের দ্বিতীয় অবস্থানে থাকা টেক্সটাইল খাত আজ ছিল লেনদেনের প্রথম অবস্থানে। ঊর্ধ্বমুখী প্রবণতা নিয়ে শুরু করা টেক্সটাইল খাতে দিনের শেষ পর্যন্ত সেই ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত ছিল। দিনের মাঝ ভাগে এই খাতে কিছুতা অস্থিরতা দেখা যায় কিন্তু দিন শেষে কিছুটা ঊর্ধ্বমুখী প্রবণতা নিয়েই লেনদেন শেষ করে। টেক্সটাইল খাতে আজ মোট  লেনদেনের পরিমান ছিল ১৩০ কোটি টাকা যা আগের দিনের তুলনায় ৭০ কোটি টাকা বেশি। আজ এই খাতে লেনদেন হওয়া ৩০ টি কোম্পানির মধ্যে বেড়েছে ২৭ টি কমেছে ৩ টি এবং অপরিবর্তিত ছিল ০ টি কোম্পানির শেয়ারের দাম। আজ এই খাতে সর্বাধিক বৃদ্ধি পাওয়া শেয়ার ছিল মডার্ন ডাইং এবং এই শেয়ারটি আজ ৯৭.৯০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ১০.০০% বেশী। অন্যদিকে আজ এই খাতে সর্বাধিক হ্রাস পাওয়া শেয়ার ছিল মিথুন নিটিং এবং এই শেয়ারটি আজ ১২১.৪০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ৩.৫৭% কম। আজ ডি.এস.ইতে মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ২৬.১০% যা আগের দিনের তুলনায় ১১.৪০% বেশি।

ফার্মাসিউটিক্যালস অ্যান্ড কেমিক্যালঃ   

লেনদেনের ভিত্তিতে আজ দ্বিতীয় অবস্থানে ছিল ফার্মাসিউটিক্যালস অ্যান্ড কেমিক্যাল খাত। ঊর্ধ্বমুখী প্রবণতা নিয়ে শুরু করা ফার্মাসিউটিক্যালস অ্যান্ড কেমিক্যাল খাতে দিনের শেষ পর্যন্ত সেই ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত ছিল না। দিনের মাঝ ভাগে এই খাতে কিছুতা অস্থিরতা দেখা যায় কিন্তু দিনের শেষ দিকে কিছুটা নিন্মমুখি প্রবণতা নিয়ে লেনদেন শেষ করে। ফার্মাসিউটিক্যালস অ্যান্ড কেমিক্যাল  খাতে আজ মোট  লেনদেনের পরিমান ছিল ৬০ কোটি টাকা যা আগের দিনের তুলনায় ৯ কোটি টাকা কম। আজ এই খাতে লেনদেন হওয়া ২৪ টি কোম্পানির মধ্যে বেড়েছে ১২ টি কমেছে ১২ টি এবং অপরিবর্তিত ছিল ০ টি কোম্পানির শেয়ারের দাম। আজ এই খাতে সর্বাধিক বৃদ্ধি পাওয়া শেয়ার ছিল ফার্মা এইড এবং এই শেয়ারটি আজ ১২৭.৭০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ৮.৭৪ % বেশী। অন্যদিকে আজ এই খাতে সর্বাধিক হ্রাস পাওয়া শেয়ার ছিল ইবনে সিনা এবং এই শেয়ারটি আজ ১২৬.৫০  টাকায় লেনদেন শেষ করে যা আগের দিনের তুলনায় ৬.৮৫ % কম । আজ ডি.এস.ইতে মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ১২.০০% যা আগের দিনের তুলনায় ৪.৭০% কম।

ইঞ্জিনিয়ারিং

আজ লেনদেনে তৃতীয় অবস্থানে ছিল ইঞ্জিনিয়ারিং খাত। ঊর্ধ্বমুখী প্রবণতা নিয়ে শুরু করা ইঞ্জিনিয়ারিং খাতে দিনের শেষ পর্যন্ত সেই ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত ছিল না। দিনের মাঝ ভাগে এই খাতে কিছুতা অস্থিরতা দেখা যায় এবং দিন শেষে নিন্মমুখি প্রবণতা নিয়েই লেনদেন শেষ করে। ইঞ্জিনিয়ারিং খাতে আজ মোট  লেনদেনের পরিমান ছিল ৫০ কোটি টাকা যা আগের দিনের তুলনায় ৮ কোটি টাকা বেশী। আজ এই খাতে লেনদেন হওয়া ২৪ টি কোম্পানির মধ্যে বেড়েছে ১৭ টি কমেছে ৭ টি এবং অপরিবর্তিত ছিল ০ টি কোম্পানির শেয়ারের দাম। আজ এই খাতে সর্বাধিক বৃদ্ধি পাওয়া শেয়ার ছিল ন্যাশনাল টিউবস এবং এই শেয়ারটি আজ ৮১.৬০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ৯.৯৭% বেশী। অন্যদিকে আজ এই খাতে সর্বাধিক হ্রাস পাওয়া শেয়ার রংপুর ফাউন্ডারি এবং এই শেয়ারটি আজ ১১৪.৯০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ৮.২৩% কম। আজ ডি.এস.ইতে মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ১০.০০% যা আগের দিনের তুলনায় ০.২০% কম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here