ডিএসইর বিনিয়োগ ইস্যু নিয়ে সিদ্ধান্ত বৃহস্পতিবার

3
2929

ডেস্ক রিপোর্ট : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সঠিক ভূমিকা পালন করছে না বলে অভিযোগ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। কৌশলগত বিনিয়োগকারী বাছাই ইস্যু নিয়ে আগামী বৃহস্পতিবার সিদ্ধান্ত হবে বলেও জানিয়েছেন তিনি। সোমবার রাজধানীর আগারগাঁওয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে এসব কথা বলেছেন অর্থমন্ত্রী।

আগামী ২০১৮-১৯ অর্থবছরের বাজেট নিয়ে অর্থনীতিবিদদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনায় ড. রেহমান সোবহানের বক্তব্যের জবাবে অর্থমন্ত্রী বলেন, সাম্প্রতিক একটি ইস্যুতে ডিএসইর সঠিক রোল প্লে করছে না, তারা কারো কথাই শুনছে না। বৃহস্পতিবার তাদের বিষয়ে একটি সিদ্ধান্ত হবে।

এর আগে বাজেটে আর্থিক খাতে সংস্কারের প্রস্তাব দিয়ে রেহমান সোবহান বলেন, বাংলাদেশের শেয়ারবাজার অর্থনীতির অন্য সূচকগুলোর তুলনায় যথেষ্ট কাজ করছে না। ব্যাংকের এডি রেশিওসহ সাম্প্রতিক কয়েকটি ইস্যু শেয়ারবাজারের স্থিতিশীলতা নষ্ট করছে। ফলে বাজারের সংস্কারের উদ্যোগ নিতে হবে।

এ সময় বাজেট আলোচনায় অন্যদের মধ্যে অর্থপ্রতিমন্ত্রী এমএ মান্নান, অর্থ সচিব মুসলিম উদ্দিন চৌধুরী, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (জ্যেষ্ঠ সচিব) শামসুল আলমসহ দেশের বিশিষ্ট অর্থনীতিবিদরা উপস্থিত ছিলেন।

3 COMMENTS

  1. দোষারূপ করা আমাদের বৈশিষ্ট । এক জন অন্যর জনের উপর দোষ চাপিয়ে তাদের দায় ভার থেকে সরে যান । যারা সবোছ্য আসনে বসে এই ধরনের কথা বলেন ! তাহলে বিনিয়োগ কারীরা কোথায় যাবে ? ওই বদমাশরা যদি মনে করত তাদের কথার উপরে মাকের্ট অনেক কিছু হয় এবং বিনিয়োগ কারিদের রক্ত করণ হয় তাহলে rubbish e.t.c বলতেন না । আমরা যাহা বলিনা কেন ওদের চেয়ার ঠিক আছে । আমার মনে হয় আমাদের শেয়ার বাজার এদের কাছ থেকে রেহাই পাবেনা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here