ডিএসইর পিই রেশিও বেড়েছে

0
66

স্টাফ রিপোর্টার : দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে বিদায়ী সপ্তাহে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে। সপ্তাহটির শুরুতে ডিএসইর পিই রেশিও ছিল ১৭.৩৯ পয়েন্টে।

সপ্তাহ শেষে তা বেড়ে দাঁড়িয়েছে ১৭.৪৫ পয়েন্টে। ফলে সপ্তাহের ব্যবধানে পিই রেশিও ০.০৬ পয়েন্ট বা ০.৩৫ শতাংশ বেড়েছে। ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, সপ্তাহ শেষে ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৭.৭৩ পয়েন্টে। এছাড়া, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১১.০৬ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতের ১৩.১৪ পয়েন্টে, তথ্যপ্রযুক্তি খাতের ১৫.২৯ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ১৬.১৬ পয়েন্টে, বস্ত্র খাতের ১৬.৪৫ পয়েন্টে, বিমা খাতের ১৮.৪৩ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৮.৬৩ পয়েন্টে।

এছাড়াও প্রকৌশল খাতের ১৯.৬৮ পয়েন্টে, সিরামিক খাতের ২৬.৭৬ পয়েন্টে, খাদ্য খাতের ২৭.৯১ পয়েন্টে, সিমেন্ট খাতের ৩৬.৬১ পয়েন্টে, বিবিধ খাতের ৪৮.৬৪ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ ১খাতের ৫০.২০ পয়েন্টে, পেপার খাতের ৬৭.০২ পয়েন্টে, আর্থিক খাতের ৯৩.৪৮ পয়েন্টে, চামড়া খাতের (-১৩.৮০) পয়েন্টে এবং পাট খাতের পিই (-৩৯.৬৯) পয়েন্টে পিই রেশিও অবস্থান করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here