ডিএসইর নির্বাচন

0
455

ডেস্ক রিপোর্ট : স্টক এক্সচেঞ্জের ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী দ্বিতীয় দফায় দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) একজন শেয়ারহোল্ডার পরিচালক বাছাইয়ে আগামী ৯ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর নির্বাচন সংক্রান্ত বিষয়ে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। কমিটির প্রধান সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো: আব্দুস সামাদ নির্বাচনের তারিখ ঘোষণা করেন। নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য হলো: হারুন সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: হারুন-উর-রশিদ এবং মিকা সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক এ.এ মনিরুজ্জামান।

নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র আগামী ১২ জানুয়ারি থেকে ১৮ জানুয়ারি বিকাল, ৩টা পর্যন্ত সংগ্রহ করা যাবে। মনোনয়নপত্র ১৮ জানুয়ারি, বিকাল ৫টা পর্যন্ত জমা দেয়া যাবে। তবে মনোনয়নপত্র বাছা শেষ হবে ২২ জানুয়ারি। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১ ফেব্রুয়ারি। একইসঙ্গে নির্বাচনে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে ১ ফেব্রুয়ারি।

এদিকে প্রার্থীদের সিআইবি সংক্রান্ত প্রতিবেদন জমা দেয়া যাবে ১৮ জানুয়ারি পর্যন্ত।

এছাড়া নির্বাচনের ভোটার তালিকা প্রকাশ করা হবে ১২ জানুয়ারি। ভোটার তালিকার বিরুদ্ধে অভিযোগ ও আপিল করা যাবে ১৪ জানুয়ারি এবং এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে ১৫ জানুয়ারি।

নির্বাচনের পর আগামী ৯ ফেব্রুয়ারি ডিএসইর ৫৩ তম বার্ষিক সাধারণ সভায় ভোটের ফলাফল প্রকাশ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here