ডিএসইর নজরদারিতে ৫ কোম্পানি

0
1669

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ৫ কোম্পানিকে অস্বাভাবিক শেয়ার দর বৃদ্ধির জন্য শোকজ নোটিস পাঠিয়েছে। জবাবে দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

কোম্পানিগুলো হল- প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স, ফাইন ফুডস, দেশবন্ধু পলিমার, মেট্রো স্পিনিং এবং পদ্মা ইসলামি লাইফ লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রে জানা যায়, বিনা কারণে অস্বাভাবিক শেয়ার দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করছে ডিএসই কর্তৃপক্ষ। কোম্পানিগুলোর লেনেদেনের উপর ডিএসই নজরদারি বাড়াবে।

প্রগ্রেসিভ লাইফ: গত কয়েক কার্যদিবস টানা বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৩ ডিসেম্বর এ শেয়ারের দর ছিল ৫২.৪০ টাকা এবং ১৩ ডিসেম্বর দর বেড়ে লেনদেন হয়েছে ৬৬.১০ টাকা। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৩.৭০ টাকা বা ২৬.১৫ শতাংশ।

ফাইন ফুডস: গত কয়েক কার্যদিবস বেড়েই চলছে এ কোম্পানির শেয়ার দর। গত ৩ ডিসেম্বর এ শেয়ারের দর ছিল ৩০.৫০ টাকা এবং ১৩ ডিসেম্বর দর বেড়ে লেনদেন হয়েছে ৩৯.১০ টাকা। এ সময়ে ফাইন ফুডসের শেয়ার দর বেড়েছে ৮.৬০ টাকা বা ২৮.২০ শতাংশ।

দেশবন্ধু পলিমার: গত ৭ কার্যদিবসের মধ্যে ১ দিন কমলেও ৬ কার্যদিবস বেড়েছে এ কোম্পানির শেয়ার দর। গত ৪ ডিসেম্বর এ শেয়ারের দর ছিলো ১৭.৯০ টাকা। আর ১৩ ডিসেম্বর এ শেয়ারের লেনদেন হয়েছে ২৩.৩০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫.৪০ টাকা বা ৩০.১৭ শতাংশ।

মেট্রো স্পিনিং: গত ৪ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ছিল ১০.৩০ টাকা থেকে বেড়ে ১১.২০ টাকায় পৌঁছায়। অর্থাৎ এ সময়ে কোম্পানিটর শেয়ার দর ০.৯০ টাকা বা ৮.৭৩ শতাংশ বেড়েছে।

পদ্মা ইসলামি লাইফ: গত ১১ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ছিল ৪৪.৮০ টাকা থেকে বেড়ে ৫০.৮০ টাকায় পৌঁছায়। অর্থাৎ এ সময়ে কোম্পানিটর শেয়ার দর ৬ টাকা বা ১৩.৩৯ শতাংশ বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here