ডিএসই’তে ৪ কোম্পানির অর্ধবার্ষিক প্রতিবেদন প্রকাশ

0
313
স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির ৩০ জুন ২০১৩ সমাপ্ত অর্ধবার্ষিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এ গুলো হচ্ছে-  খাদ্য ও আনুসাঙ্গিক খাতের তালিকাভুক্ত ব্যাট বিসি, আর্থিকখাতের আইপিডিসি, ব্যাংকিং খাতের এনসিসি ব্যাংক ও সাধারণ বিমা খতের সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছেDse Logo
জানা গেছে, খাদ্য ও আনুসাঙ্গিক খাতের ব্যাট বিসির অর্ধবার্ষিকের প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফা হয়েছে ২০৬ কোটি ৩৩ লাখ ৩০ হাজার টাকা। শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩৪.৩৯ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ১৮৪ কোটি ২৫ লাখ ৪০ হাজার টাকা এবং ৩০.৭১ টাকা। প্রতিষ্ঠানটির একই সময়ে (এপ্রিল-জুন’১৩) তিন মাস শেষে কর পরবর্তী মুনাফা হয়েছে- ৮৪ কোটি ৫৬ লাখ ৫০ হাজার টাকা এবং ১৪.০৯ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ১১৫ কোটি ৪৩ লাখ ৬০ হাজার টাকা এবং ১৯.২৪ টাকা।
আর্থিকখাতের আইপিডিসির অর্ধবার্ষিকের প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফা হয়েছে- ৫ কোটি ৩৫ লাখ ৯০ হাজার টাকা। শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৫১ টাকা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ২ কোটি ৪২ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি ০.২৩ টাকা। প্রতিষ্ঠানটির একই সময়ে (এপ্রিল-জুন-১৩) তিন মাস শেষে কর পরবর্তী মুনাফা হয়েছে ৩ কোটি ৯৩ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় ০.৩৮ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ২ কোটি ২৬ লাখ ৩০ হাজার টাকা এবং ০.২২ টাকা।
সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের অর্ধবার্ষিকের প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফা হয়েছে ৪ কোটি ৯৫ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.০৬ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ৬ কোটি ৯ লাখ ২০ হাজার টাকা এবং ১.৩১ টাকা। প্রতিষ্ঠানটির একই সময়ে (এপ্রিল-জুন’১৩) তিন মাস শেষে কর পরবর্তী মুনাফা হয়েছে ২ কোটি ৮০ লাখ ১০ হাজার টাকা এবং ০.৬০ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ৪ কোটি ২৫ লাখ ৬০ হাজার টাকা এবং ০.৯১ টাকা।
এনসিসি ব্যাংকের অর্ধবার্ষিকের প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফা (অনিয়ন্ত্রিত আয় ব্যতীত) হয়েছে ২৭ কোটি ৯৪ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস)০.৩৭ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ৬০ কোটি ৭৩ লাখ ১০ হাজার টাকা এবং ০.৭৯ টাকা। প্রতিষ্ঠানটির একই সময়ে (এপ্রিল-জুন’১৩) তিন মাস শেষে কর পরবর্তী মুনাফা (অনিয়ন্ত্রিত আয় ব্যতীত) হয়েছে ১৭ কোটি ৭৩ লাখ ১০ হাজার টাকা এবং ০.২৩ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ৩২ কোটি ৫৫ লাখ টাকা এবং ০.৪৩ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here