ডিএসইতে ২ মাসের সর্বনিম্ন লেনদেন ২২০ কোটি টাকা

0
299
স্টাফ রিপোর্টার : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত Dse Logoদুই মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন হয়েছে। লেনদেন হয়েছে ২২০ কোটি ২৪ লাখ ৪২ হাজার টাকা। এর আগে গত ২৮ মে ডিএসইতে সর্বনিম্ন ২৩৭ কোটি টাকা লেনদেন হয়। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৪০৩ কোটি ৮০ লাখ টাকা। ডিএসউর ওয়েবসাইটে এই চিত্র দেখা গেছে।
রোববার ডিএসইর ব্রড ইনডেক্স ৫৯ পয়েন্ট কমে ৩ হাজার ৯১৯ পয়েন্টে এবং সাধারণ সূচক (পুরাতন) ৫১ পয়েন্ট কমে ৪ হাজার ২৬০ পয়েন্টে নেমে আসে।
ডিএসইতে মোট ২৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে- ৬৮টির, কমেছে ২০১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট।
রোববার সকাল ১১টায় লেনদেন শুরুর পর থেকেই সূচক কমে।বেলা সাড়ে ১১টায় ডিএসইর ব্রড ইনডেক্স ৮ পয়েন্ট কমে ৩ হাজার ৯৭০ পয়েন্টে এবং সাধারণ সূচক (পুরাতন) ১৮ পয়েন্ট কমে ৪ হাজার ২৯৩ পয়েন্টে স্থির হয়।এরই ধারাবাহিকতা দিনের লেনদেন শেষ হওয়ার আগ পর্যন্ত অব্যাহত ছিল।
CSE- Logoঅন্যদিকে,  রোববার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ১১৪ পয়েন্ট কমে অবস্থান করে ৭ হাজার ৭৩৮ পয়েন্টে। সিএসইতে ১৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।
এর মধ্যে দর বেড়েছে- ৩৫টির, কমেছে ১৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট। টাকার পরিমাণে লেনদেন হয়েছে মোট ১৮ কোটি ৫৬ লাখ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here