ডিএসইতে সূচক ও লেনদেন বেড়েছে

0
363
স্টাফ রিপের্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার মূল্যসূচকের সঙ্গে লেনদেনের পরিমাণ বেড়েছে। ডিএসইর ব্রড ইনডেক্স ৫৫ পয়েন্ট বেড়ে ৩ হাজার ৯৭৫ পয়েন্টে দাঁড়িয়েছে। সাধারণ সূচক (পুরাতন) ৬৮ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৩২৯ পয়েন্টে উঠে আসে। ডিএসইতে সোমবার লেনদেন হয়েছে মোট ৩৪৬ কোটি ৩৭ লাখ ৪৩ হাজার টাকা। আগের কার্যদিবস রোববার লেনদেন হয়েছিল ২২০ কোটি টাকা।
ডিএসইতে মোট ২৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে- ২১১টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট।
সোমবার সকাল ১১টায় লেনদেন শুরুর পর থেকেই সূচক বাড়ে।বেলা পৌনে ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স ৫৭ পয়েন্ট বেড়ে ৩ হাজার ৯৭৬ পয়েন্টে এবং সাধারণ সূচক (পুরাতন) ৫৮ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৩১৮ পয়েন্টে স্থির হয়। যা প্রথম দিনভর অব্যাহত ছিল।
অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ১২১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৭ হাজার ৮৪৫ পয়েন্টে।  মোট ১৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট। টাকার পরিমাণে লেনদেন হয়েছে মোট ২৬ কোটি ৩৯ লাখ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here