ডিএসইতে বুধবার লেনদেন ৩৭৩ কোটি টাকা

0
224

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার লেনদেন হয়েছে ৩৭৩ কোটি টাকার। লেনদেনের শুরুতে সূচকের উত্থান দেখা গেলে শেষ হয়েছে পতনে। ডিএসইর ব্রড ইনডেক্স ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৫১ পয়েন্টে আর সাধারণ সূচক (পুরাতন) ৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৫০ পয়েন্টে। ডিএসইর ওয়েবসাইটে এই চিত্র দেখা গেছে।

ডিএসইতে মোট ২৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৭টি কমেছে ১৬৯টি আর অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির শেয়ারের। টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ৩৭৩ কোটি ৫৮ লাখ টাকার।

বুধবার  দর কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ারের। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা বেড়েছে। বুধবার সকাল ১১টায় সূচকের উত্থানে শুরু হয় লেনদেন। দুপুর ১টা ৪০ মিনিটের দিকে সূচক পতনে রূপ নেয়। যা অব্যাহত থেকেই শেষ হয়েছে সপ্তাহের চতুর্থ কার্যদিবসের লেনদেন।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭৮০৮ পয়েন্টে। সিএসইতে মোট ১৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ১২৯টির আর অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানির শেয়ারের। টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ২৯ কোটি ৩৯ লাখ টাকার।

এর মধ্যে দেড় ঘন্টায় ডিএসইর ব্রড ইনডেক্স ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৩৯৬৪ পয়েন্টে আর সাধারণ সূচক (পুরাতন) ৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৩৫৮ পয়েন্টে। এ সময়ে মোট ২৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বাড়ে ১০৪টি কমে ১২১টি আর অপরিবর্তিত থাকে ৩৬টি কোম্পানির শেয়ারের। টাকার পরিমাণে মোট লেনদেন হয় ১৬২ কোটি ৮০ লাখ টাকার।

দুপুর সাড়ে বারোটায় সিএসইর সূচক ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৭৮৩৭ পয়েন্টে। এ সময়ে মোট ১৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বাড়ে ৪৪টির, কমে ৮৬টির আর অপরিবর্তিত থাকে ১৬টি কোম্পানির শেয়ারের। মোট লেনদেন হয় ১৩ কোটি ৯০ লাখ টাকার।

লেনদেনের ৬০ মিনিটে ডিএসইতে ব্রড ইনডেক্স ৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৩৯৯২ পয়েন্টে আর সাধারণ সূচক (পুরাতন) ৮৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৩৯৫ পয়েন্টে। এ সময়ে মোট ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বাড়ে ১২২টি কমে ৮৯টি আর অপরিবর্তিত থাকে ৩২টি কোম্পানির শেয়ারের। মোট লেনদেন হয় ১১৪ কোটি ১০ লাখ টাকার।

দুপুর বারোটায় সিএসইর সূচক ৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৭৮৫৯ পয়েন্টে। এ সময়ে মোট ১১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বাড়ে ৪৬টির, কমে ৪৮টির আর অপরিবর্তিত থাকে ১৬টি কোম্পানির শেয়ারের। মোট লেনদেন হয় ১০ কোটি ১০ লাখ টাকার।

একই সময়ে সিএসইর সূচক ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৭৮৩৫ পয়েন্টে। এ সময়ে মোট ৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বাড়ে ২৬টির, কমে ৩৪টির আর অপরিবর্তিত থাকে ৬টি কোম্পানির শেয়ারের। মোট লেনদেন হয় ৪ কোটি ৫০ লাখ টাকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here