ডাচ্-বাংলার এটিএম বুথ বন্ধে ক্ষুব্ধ গ্রাহক

0
1109

সিনিয়র রিপোর্টার : ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের দেশের সব এটিএম বুথ বৃহস্পতিবার মধ্যরাত থেকে একযোগে বন্ধ করা হয়েছে। অনলাইনের মাধ্যমে এটিএম বুথ থেকে টাকা তুলতে পারায় ভোগান্তিতে পড়েছেন ব্যাংকটির হাজারো গ্রাহক।

ব্যাংকের অনলাইন গ্রাহক সেবা আরো বাড়াতে কিছু সংস্কার কাজ চলমান থাকায় সেবা বন্ধ রয়েছে এবং আগামী রোববার এটিএম চালু করা হবে বলে ব্যাংকের বিশেষ একটি সূত্র জানায়।

মগবাজার (ওয়্যারলেস গেট) এলাকার এটিএম বুথের চিত্র

গ্রাহকদের অভিযোগ, আগেভাগে না জানিয়ে অথবা বুথের সামনে নির্দিষ্ট কারণ উল্লেখ করে সাইনবোর্ড না টাঙিয়ে ব্যাংক কর্তৃপক্ষ বুথ বন্ধ রাখা প্রতারণার সামিল। টাকা উত্তোলন করতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেক গ্রাহক।

রাজধানীর মালিবাগ, মগবাজার, ওয়্যারলেস গেট এবং মৌচাক এলাকা ঘুরে শুক্রবার সন্ধ্যায় কোন বুথ থেকে টাকা উত্তোলন করতে পারেননি শাহীনুর নামে একজন গ্রাহক। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ইচ্ছে করলেই ব্যাংক কর্তৃপক্ষ সব এটিএম বুথ অফলাইন করে রাখতে পারেনা। আর করতে হলে এসএমএস বা অন্যকোন কোন মাধ্যমে আমাকে আগে জানাতে হবে।

মৌচাক এলাকার এটিএম বুথে দুটি মেশিনের চিত্র

তিনি অভিযোগ করেন, কি কারণে সেবা বন্ধ রাখা হবে তা আগে গ্রাহককে জানাতে হবে। এবং প্রত্যেক বুথের সামনে নির্দিষ্ট কারণ উল্লেখ করে সাইনবোর্ড টাঙিয়ে রাখতে হবে।

রংপুরে বেসরকারি একটি হাসপাতলে কর্মরত নাজমিন নামে এক গ্রাহক অভিযোগ করে বলেন, গতকাল (বৃহস্পতিবার) আমার বেতন হয়েছে। এদিকে আমার ভাবী হাসপাতালে ভর্তি আছেন। তার চিকিৎসার জন্য টাকা দরকার কিন্তু তুলতে পারছিনা। এখানকার গার্ডরা বলছেন, রোববার লাইন ঠিক হবে, তার আগে নয়।

সহকর্মী অনেকের কাছে চিকিৎসার জন্য টাকা ধার না পেয়ে হতাশা এবং ক্ষোভ প্রকাশ করেন নাজমিন।

মালিবাগ এলাকার এটিএম বুথে বিক্ষুব্ধ গ্রাহকদের ভিড়, অফলাইন চিত্র

অভিযোগের প্রেক্ষিতে রাজধানীর মালিবাগ, মগবাজার, ওয়্যারলেস গেট এবং মৌচাক এলাকার বুথগুলো বুথ ঘুরে দেখা গেছে, গ্রাহকরা আসছেন, ক্ষোভ প্রকাশ করে ফিরে যাচ্ছেন। এটিএম বুথে কর্মরত নিরাপত্তাকর্মীরা বিক্ষুব্ধ গ্রাহকদের শান্ত্বনা দেয়ার চেষ্টা করছেন।

‘অফলাইন’ দেখে অনেকে গালাগাল দিয়ে ফিরে যাচ্ছেন।

অফলাইনের কারণ জানতে চাইলে নিরাপত্তকর্মীরা বলেন, সার্ভারের কাজ চলছে। একইসঙ্গে আরো কারণ জানতে চাইলে নিরাপত্তকর্মীরা ব্যাংকের নির্দিষ্ট ‘১৬২১৬ নম্বরে’ ফোন দিলে বলেন।

মগবাজার এলকার একটি শাখা অফিসের চিত্র

শুক্রবার সন্ধ্যায় মালিবাগে কয়েকজন গ্রাহক ক্ষোভে নির্দিষ্ট নম্বরে ফোন করলে ‘বাংলায় শুনতে চাইলে ১ চাপুন এবং ইংরেজিতে শুনতে চাইলে ২ চাপুন’ কম্পিউটার টিউনে বলা হয়। অনেকবার একই নম্বরে ফোন করা হলেও কাস্টমার ম্যানেজারের সঙ্গে কথা হয়নি। তার আগেই ফোন লাইন কেটে যায়।

এরপরে চরম বিরক্ত এবং ক্ষোভ নিয়ে মালিবাগের এটিএম বুথ ত্যাগ করেন কয়েকজন গ্রাহক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here