ডরিন পাওয়ার নিয়ে গুঞ্জন, লেনদেন ৯০ টাকায় শুরু

0
4683

রাহেল আহমেদ শানু : ডরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমসের আজ বুধবার থেকে ডিএসইতে শেয়ার ৯০ টাকায় লেনদেন শুরু হয়েছে। কোম্পানির শেয়ার লেনদেন নিয়ে সকালে বিনিয়োগকারী বিভিন্ন জনের মধ্যে শুরু হয়েছে নানা গুঞ্জন।

Screenshot_1
বুধবার সকালে লেনদেন শুরুর চিত্র

আলোচনায় ডরিন পাওয়ার কি গেমলিং হবে। কে করবে? আলোচনার নানান বিষয়গুলো দেখুন-

ডরিন পাওয়ার কোম্পানির তো কিছু নাই। টাঙ্গাইলের এলেঙ্গায় তাদের যে পাওয়ার স্টেশন রয়েছে, তার দুরাবস্থা। তাহলে ন্যাভ কেমনে এতো হলো?

কারওয়ান বাজারে বুধবার সকালে এমন আলোচনা চলে। ট্রেডিং হাউসে এক বিনিয়োগকারী আরেক বিনিয়োগকারীর প্রশ্নের মাধ্যমে উত্তর দিচ্ছেন।

জাহিদ নামে একজন বলছেন, দর ৬০ পর্যন্ত উঠতে পারে। এর বেশি উঠবে না। কারন, বেশি উঠলে গেমলিং হবে। এমপির ডরিন আর কতদূর যাবে।

পাশ থেকে আরেক বিনিয়োগকারী বলেন, না, ডরিনের ইপিএস তো বেশ ভালো। পরে আইটিসির মতো হবে না তো! এই দেখলাম ৩৫ টাকায় দর শুরু। তারপরে আর থামানো গেল না। এখন দেখেছেন কতো?

প্রশ্ন কেড়ে উত্তর করলেন পাশ থেকে আরেক জন। বলেন, যে আইটিসির কথা বলছেন- তার শেয়ার কতো জানেন। ১ কোটি শেয়ার, আইটির ব্যবসাও ভালো। তার দর কমে কি করে?

পূর্বের প্রশ্নকর্তা বলেন, ডরিন পাওয়ারেরও এখানে ভালো দিক, শেয়ার কম আছে। এলেঙ্গার পাওয়ার স্টেশনে শুধু জমি আর কিছু যন্ত্রাংশ, সব মিলে তাহলে কোম্পানির ইপিএস ধরা হয়েছে। তাছাড়া কোম্পানির তো কিছু নাই।

ব্যাপার হলো অন্যখানে- এটা এমপির কোম্পানি। কি হবে- আগে বলা মুশকিল।

সুর তুললেন আরেকজন ট্রেডার। বললেন, গ্যামলিং হবেই। যাই বলেন ভাই…।

সেই পূর্বের জন ফের উত্তর করলেন, মনে হয় না। যে কোম্পানির কিছু নাই তার শেয়ার গ্যামলিং! আর এর খবর বেশি পাওয়া যাবে ওরিয়ন গ্রুপের লোকের কাছে।

কারণ ব্যাখ্য করলেন প্রশ্নকর্তা নিজেই- কয়েকদিন আগে মানে ডরিন আইপিওতে আসার আগেই ওরিয়ন গ্রুপ আর ডরিন গ্রুপের লোকের মধ্যে মারামারি হয়। ওয়েস্টিন হোটেলে মারামারিতে উভয় দলের ৩-৪ জন করে আহত হয়।

সেই ওরিয়ন গ্রুপের পত্রিকা রিপোর্ট লিখতে পারে। তাহলে সঠিক তথ্য পাওয়া যাবে।

দিন শেষে এখন দেখার পালা।

(সরাসরি আলোচকদের বক্তব্য, তাদের আলোচনার কিছু অংশ তুলে ধরা হলো)

NO COMMENTS

LEAVE A REPLY