ডরিন পাওয়ারের ৭ জনের ২৫ লাখ জরিমানা

0
341

স্টাফ রিপোর্টার : নিষিদ্ধ সময়ের মধ্যে কোম্পানির শেয়ার কেনা-বেচার কারণে ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমসের সাত কর্মকর্তাকে ২৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সিকিউরিটিজ আইন অমান্য করায় মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিজি অ্যান্ড একচেঞ্জে কমিশন (বিএসইসি) কোম্পানির পরিচালনা পর্ষদকে জরিমানা ও সতর্ক করে।

ডরিন পাওয়ার জেনারেশনের সাবসিডিয়ারী প্রতিষ্ঠান ঢাকা নর্দান পাওয়ার জেনারশেন লিমিটেডের ডিজিএম ওয়াহিদুজ্জামান খান ১০ লাখ, ডোরিন পাওয়ার জেনারেশনের পরিচালক মোস্তফা মঈনের স্ত্রী চৌধুরী ফারাহ নাজ সামিয়া ১০ লখ, কোম্পানির সিএফও আফলোজ আলমকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

একই সঙ্গে স্বতন্ত্র পরিচালক মাহতাব বিন আহমেদকে ১ লাখ, সহকারী মহাব্যবস্থাপক ও কোম্পানির সচিব মাসুদুর রহমান ভূইয়াকে ১ লাখ, কোম্পানির মহাব্যবস্থাপক ইকবাল হোসেন ১ লাখ ও সিনিয়র মহাব্যবস্থাপক মোহাম্মদ ফজলে এলাহী খানসহ প্রত্যেকে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়।

মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশের আগে এবং পরে শেয়ার ক্রয় বিক্রয় করায় করায় জরিমানা করা হয়েছে।

এছাড়া ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেডের শেয়ারের বিধিবহির্ভূত লেনদেনের মাধ্যমে ৩ ব্যক্তি ও ৪টি প্রতিষ্ঠান সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ অর্ডিন্যান্স,১৯৬৯ এর কতিপয় বিধান ভঙ্গ করেছে।

বিনিয়োগকারীদের মধ্যে রয়েছে বিশ্বজিত দাস ও এসোসিয়েটস, ইয়াকুব আলী খন্দকার ও এসোসিয়েট, ইফাদ গ্রুপ, মো. ফজলুর রহমান জামালী, প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেড, আনিস উদ্দীন ও মোহাম্মদ শফিকুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here