জেএমআই সিরিঞ্জের দর নির্ধারণ নিয়ে ক্ষোভ

0
812
রাজধানীর শান্তিবাগে শনিবার কোম্পানির কার্যালয়ে বিশেষ সাধারণ সভায় উপস্থিত ছিলেন কোম্পানির চেয়ারম্যান জাবেদ ইকবাল

স্টাফ রিপোর্টার : ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেডের বিশেষ সাধারণ সভায় শেয়ার দর নির্ধারণ ক্ষোভ প্রকাশ করেছেন কয়েকজন বিনিয়োগকারী। ইজিএমে তাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে -এমন অভিযোগে তারা আদালতে মামলা করার কথা ভাবছেন।

তবে কার বিরুদ্ধে সেই মামলা, তা এখনো প্রকাশ করছেন না তারা।

ইজিএমে উপস্থিত থাকা কয়েকজন বিনিয়োগকারী ক্ষোভ প্রকাশ করে বলেন, জাপানের নিপরো করপোরেশনের কাছে কতো টাকা দরে শেয়ার বিক্রি করা হবে- তা ইজিএমে শেয়ারহোল্ডার ঠিক করবেন। কিন্তু ইজিএমে সেই চিত্র বিপরীত হয়েছে। শেয়ারহোল্ডারদের মতামত না নিয়েই কম দরে শেয়ার বিক্রি করছে কর্তৃপক্ষ।

উপস্থিত শেয়ারহোল্ডার দর নিয়ে আপত্তি তুললেও তা কাজে আসেনি। শেয়ার কেনাবেচার ঘটনায় তারা প্রতারিত হয়েছেন বলে জানান।

জাপানের নিপরো করপোরেশনের প্রস্তাবিত দর শেয়ারপ্রতি ১৬৪ টাকা ১০ পয়সায় এক কোটি ১১ লাখ শেয়ার মোট ১৮২ কোটি ১৫ লাখ টাকায় বিক্রি করছে জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিকেল ডিভাইসেস।

রাজধানীর শান্তিবাগে শনিবার সকাল ১০টায় বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় কোম্পানির চেয়ারম্যান জাবেদ ইকবাল জাপানের নিপরো করপোরেশনের প্রস্তাবিত শেয়ারপ্রতি দর ১৬৪ টাকা ১০ পয়সায় শেয়ার বিক্রির প্রস্তাব করেন। সভায় কারো অনুমোদন ছাড়াই তা পাশ করা হয়েছে।

এ বিষয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক মাজেদুর রহমান জানান, বিষয়টি স্টক এক্সচেঞ্জের সংশ্নিষ্ট বিভাগ পরীক্ষা-নিরীক্ষা করেছে।

জেএমআই বলেছে, শেয়ার বিক্রির ক্ষেত্রে দর আগেই নির্ধারণ করা আছে। তবে আগাম ঘোষণা দিলে শেয়ার দরে প্রভাব পড়তে পারে, বিধায় তারা তা আগাম প্রকাশ করবে না। ইজিএমেই তা প্রকাশ করা হবে।

জেএমআইয়ের গত ৩ জানুয়ারির ঘোষণা অনুযায়ী ইজিএমে শেয়ার দর নির্ধারণ করা হবে। ডিএসই যখন জানল, দরটি আগেই নির্ধারণ করা হয়েছে, তাহলে কেন শেয়ারহোল্ডারদের জানানো হলো না- এমন প্রশ্নের উত্তর এড়িয়ে যান ডিএসইর এমডি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here