জুন ক্লোজিং ইঞ্জিনিয়ারিং খাতে লেনদেন বৃদ্ধি ৬.০৮ %

0
754

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে  রবিবার, ২২ অক্টোবর বিভিন্ন খাতের লেনদেন বিশ্লেষণ করে দেখা গেছে ব্যাংকিং খাতের কমে যাওয়া লেনদেন জুন ক্লোজিং অন্যান্য খাতের কোম্পানিতে যাচ্ছে। বিশেষ করে রবিবার গত কর্ম দিবসের তুলনায় ৬.০৮% লেনদেন বৃদ্ধি পেয়েছে ইঞ্জিনিয়ারিং খাতে।

যদিও ২৭.৪৮% লেনদেন হয়েছে ব্যাংকিং খাতে তবে ব্যাংকিং খাতে লেনদেন গত কয়েক দিনে বেশ কমেছে।

মার্কেটে শুরুতে ব্যাপক বাই পেশার দেখা দিলেও সেটা কিছুটা কমে আসে ১২টার দিকে, সারা দিন মার্কেট উঠানামার মধ্যে থাকে। দিনশেষে ইনডেক্স ১.৬৪  পয়েন্ট যোগ হয়।

লেনদেনের ভিত্তিতে দেখলে আজকে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে ছিল ফাইনানসিয়াল ইস্টিটিউট এবং ইঞ্জিনিয়ারিং খাত। তুলনামুলক ভাবে মার্কেটের বাকি খাতগুলোর চেয়ে বেশি লেনদেন হয়েছে উভয় খাতেই। বলা যেতে পারে যে বিনিয়োগকারীরা এই খাতগুলোতে ট্রেড বেশি করছে।

ইঞ্জিনিয়ারিং খাত  : লেনদেনের ভিত্তিতে ইঞ্জিনিয়ারিং খাত  তৃতীয়  কিন্তু লেনদেন বৃদ্ধির ক্ষেত্রে প্রথমে অবস্থানে আছে। মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ১৬.৭৬% যা গত কর্ম  দিবসে ছিল ১০.৬৪% মানে ইঞ্জিনিয়ারিং খাত লেনদেন বৃদ্ধি ৬.০৮ % । লেনদেন হওয়া ৩৪টি কোম্পানির মধ্যে বেড়েছে ১১টি ,কমেছে ২০টি কোম্পানির এবং অপরিবর্তিত ছিল ৩টি কোম্পানির শেয়ারের দাম।

ব্যাংকিং খাত : লেনদেনের ভিত্তিতে ব্যাংকিং খাত সবচেয়ে বেশি লেনদেনে দিন শেষ করেছে। ১৯টি ব্যাংকের দাম কমেছে, ৬ ব্যাংকের দাম বেড়েছে এবং ৫ টি অপরির্বতিত আছে। মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ২৭.৪৮%।

ফাইন্যান্স খাত  :  ফাইন্যান্স খাত আজকে  দ্বিতীয় অবস্থানে দিন শেষ করেছে। মোট লেনদেনে  খাতের অবদান ছিল ১২.৭০%। এই খাতে লেনদেন হওয়া কোম্পানির মধ্যে বেড়েছে ১০টি, কমেছে ১১টি এবং অপরিবর্তিত ছিল ২টি কোম্পানির শেয়ারের দাম।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here