জিবিবি পাওয়ারের বগুড়ায় এজিএম মঙ্গলবার

0
189

স্টাফ রিপোর্টার : বগুড়ার হোটেল নাজ গার্ডেনের কনফারেন্স হলে (আজ) মঙ্গলবার সকাল ১০টায় জিবিবি পাওয়ার লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, সভার রেকর্ড ডেট ছিল ৩ ডিসেম্বর। ৩০ জুন পর্যন্ত এক বছরের জন্য ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে বিদ্যুৎ উৎপাদক প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। শেয়ারপ্রতি বার্ষিক মুনাফা (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ১৫ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৯২ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৭ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৩১ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ২১ টাকা ৪২ পয়সা।

দীর্ঘমেয়াদে জিবিবি পাওয়ার লিমিটেডের ঋণমান ‘ডাবল এ’ ও স্বল্পমেয়াদে ‘এসটি ওয়ান’। কোম্পানির সর্বশেষ নিরীক্ষিত-অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও হালনাগাদ অন্যান্য তথ্যের ভিত্তিতে গত মাসে এ প্রত্যয়ন করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড। আগের বছরও কোম্পানিটির ঋণমান একই ছিল।

গতকাল ডিএইতে সর্বশেষ ১৮ টাকা ৫০ পয়সায় জিবিবি পাওয়ারের শেয়ার হাতবদল হয়। গত এক বছরে এর সর্বোচ্চ দর ছিল ২৬ টাকা ৩০ পয়সা ও সর্বনিম্ন ১৮ টাকা ৪০ পয়সা।

২০১২ সালে তালিকাভুক্ত জিবিবি পাওয়ারের অনুমোদিত মূলধন ২০০ কোটি ও পরিশোধিত মূলধন ৯৬ কোটি ৯৫ লাখ ৬০ হাজার টাকা। রিজার্ভ ১৪ কোটি ২৩ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ার সংখ্যা ৯ কোটি ৬৯ লাখ ৫৫ হাজার ৭৬০। এর মধ্যে উদ্যোক্তা পরিচালক ৩০ দশমিক শূন্য ১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১৩ দশমিক ১২ ও সাধারণ বিনিয়োগকারীর হাতে রয়েছে ৫৬ দশমিক ৮৭ শতাংশ শেয়ার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here