জাহিন স্পিনিংয়ের রাইট আবেদন বাতিল

0
305

স্টাফ রিপোর্টার : জাহিন স্পিনিংয়ের রাইট শেয়ারের সাবস্ক্রিপশন পূর্ব-নির্ধারিত তারিখ বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। রবিবার বিএসইসির ৬৫২তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা গেছে, জাহিন স্পিনিংয়ের রাইট শেয়ারে ২৯ জুলাই থেকে ২৮ অক্টোবর পর্যন্ত আবেদনের দিন নির্ধারণ ছিল। কোম্পানির আবেদনের প্রেক্ষিতে রোববার রাইট শেয়ার বাতিল করে কমিশন। কোম্পানিটিকে সিকিউরিটিজ আইন পরিপালন করে পুনরায় সংশোধিত রাইটস শেয়ার প্রস্তাবের আবেদন জমা দিতে বলা হয়েছে।

কোম্পানিটি ১ : ১ আর অনুপাতে অর্থাৎ ১ টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইটের মাধ্যমে পুঁজিবাজারে ৯ কোটি ৮৫ লাখ ৫২ হাজার ৭০০টি সাধারণ শেয়ার ছেড়ে ৯৮ কোটি ৫৫ লাখ ২৭ হাজার টাকা উত্তোলন করার অনুমতি পেয়েছিল। এ জন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছিল ১০ টাকা।

রাইটের মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, চলতি মূলধন এবং ঋণ পরিশোধের কথা জানিয়েছিল।

রাইটস শেয়ার ডকুমেন্ট (৩০ জুন,২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৩৯ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এএনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪.০৭ টাকা।

রাইট শেয়ার সংক্রান্ত কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব রয়েছে জিএসপি ইনভেস্টমেন্টস লিমিটেড এবং এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here