ছয় কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
4552

স্টাফ রিপোর্টার: সোমবার, ২৩ অক্টোবর পরিচালনা পর্ষদ সংক্রান্ত  বোর্ড সভায়  পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি সদ্য সমাপ্ত অর্থবছরের লভ্যাংশ ঘোষণা করেছে। এক নজরে ঘোষণাগুরো প্রকাশ করা হল।

এসিআই: এসিআই লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০১৭ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৪০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস মিলে মোট ৫০ শতাংশ চুড়ান্ত লভ্যাংশ ঘোষণা করেছে।

এছাড়াও পূর্বে কোম্পানিটি ৭৫ শতাংশ অন্তবর্তীকলিন লভ্যাংশ দিয়েছিল। সব মিলে ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ১২৫ শতাংশ লভ্যাংশ দিলো। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৪ টাকা ৩১ পয়সা। শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৪১ টাকা ২৯ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১৮ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে ১৩ নভেম্বর।

এসিআই ফরমুলেসন্স লিমিটেড এসিআই ফরমুলেশন লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০১৭ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য  ১৫ শতাংশ নগদ  চুড়ান্ত লভ্যাংশ ঘোষণা করেছে।

এছাড়াও পূর্বে কোম্পানিটি ২০ শতাংশ অন্তবর্তীকলিন লভ্যাংশ দিয়েছিল। সব মিলে ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ৩৫ শতাংশ লভ্যাংশ দিলো। আলোচ্য সময়ে কোম্পানি শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৮৫ পয়সা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য দাঁড়িয়েছে ৫৪ টাকা ৩৫ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ১৮ ডিসেম্বর। এবং রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে ১৩ নভেম্বর।
ডরিন পাওয়ার জেনারেশন্স অ্যান্ড সিস্টেমস লিমিটেড: ডোরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমসের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৭ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস মিলে মোট ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৫৭ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৫ টাকা ৯৮ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে ১১ নভেম্বর।

এইচআরটেক্স : এইচআর টেক্সটাইলের পরিচালনা পর্ষদ সদ্য সমাপ্ত ৩০ জুন ২০১৭ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৩ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ৬৬ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ জানুয়ারি এবং রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে ২৭ নভেম্বর।

সায়হাম কটন: সায়হাম কটন মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ সদ্য সমাপ্ত ৩০ জুন ২০১৭ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬ পয়সা।
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে ১৪ নভেম্বর।
জিপিএইচ ইস্পাত লিমিটেড: জিপিএইচ ইস্পাত লিমিটেডের পরিচালনা পর্ষদ সদ্য সমাপ্ত ৩০ জুন ২০১৭ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস মিলে মোট ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৩ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১০ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে ১৪ নভেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here