‘ছোট কোম্পানি পাবে ইক্যুইটি ফান্ড’

0
2302

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত করতে ছোট কোম্পানিগুলোর জন্য ইক্যুইটি ফান্ডের ব্যবস্থা করা হবে। তথ্য ও প্রযুক্তিখাতের কোম্পানিগুলোকে এ সহায়তা দেয়া হবে। ছোট পেইডআপের কোম্পানিকে বাজারে যুক্ত করতেই এ সহায়তা করবে সরকার।

ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক বুধবার বিকালে ডিএসই ইনফো অ্যাপের উদ্বোধন শেষে এসব কথা বলেন।  ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কার্যালয়ে তিনি বলেন, ইতোমধ্যে এ সংক্রান্ত একটি কর্মপরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

তিনি বলেন, সরকার প্রযুক্তিখাতকে প্রাধান্য দিয়ে ছোট পরিশোধিত মূলধনের কোম্পানিগুলোকে বাজারে আনার চেষ্টা করছে। ইতোমধ্যে এর আওতায় ৫০টি কোম্পানির জন্য দুই বছরের ইক্যুইটি ফান্ডের ব্যবস্থা করার প্রক্রিয়া চলছে।

জোনায়েদ আহমেদ পলক বলেন, অ্যাপস বিনিয়োগকারীকে অনেক সুবিধা দেবে। এছাড়া একজন বিনিয়োগকারী যাতে অ্যাপ ব্যবহারের মাধ্যমে শেয়ার কেনাবেচা করতে পারে, সেই ব্যবস্থা করা হবে। এর জন্য ডিএসইকে সঙ্গে নিয়ে সরকারের কাজ করার ইচ্ছা আছে বলেও জানান তিনি।

‘বাংলাদেশও প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে’ উল্লেখ করে জোনায়েদ আহমেদ পলক বলেন, প্রযুক্তির বিস্তার যখন সারা বিশ্বে; তখন বাংলাদেশ কেন পিছিয়ে থাকবে? এখন একজন কৃষকও প্রযুক্তির সুবিধা গ্রহণ করছেন। আমরা জনগণের আরও কাছাকাছি পৌঁছাতে চাই। এজন্য কর্মপরিকল্পনা করা হয়েছে।

ডিএসইর পরিচালক প্রফেসর ড. এম কায়কোবাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক স্বপন কুমার বালা, ডিএসইর পরিচালক শাকিল রিজভী, রেজাউর রহমান, মিনা মাসুদুজ্জামান, আশরাফ আবির প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here