চেয়ারম্যান ও এমডিকে দুদকে তলব

0
2035

স্টাফ রিপোর্টার : আনন্দ শিপইয়ার্ডের চেয়ারম্যান আব্দুল্লাহ হিল বারী ও ব্যবস্থপানা পরিচালক (এমডি) আফরোজা বারীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে থেকে তলবের এ নোটিশ পাঠানো হয়েছে। দুদকের উপ-পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী এ নোটিশ করেছেন।

দুদকের দায়িত্বশীল সূত্র নোটিশের বিষয়ে বাংলানিউজকে নিশ্চিত করেন।দুদক সূত্র জানায়, জাহাজ রফতানির নামে ঋণ জালিয়াতির মাধ্যমে আনন্দ শিপইয়ার্ড দেশের ১২টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে প্রায় এক হাজার ৩০০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। জাহাজ নির্মাণের পূর্ব অভিজ্ঞতা না থাকলেও পর্যাপ্ত জামানত ছাড়া এ সব ঋণ দেওয়া হয়েছিল। বাংলাদেশ ব্যাংকের বিশেষ পরিদর্শনে এসব জালিয়াতির তথ্য বেরিয়ে আসে।সূত্র আরও জানায়, ইসলামী ব্যাংক লিমিটেড (কারওয়ানবাজার শাখা), এবি ব্যাংক লিমিটেড (কারওয়ানবাজার শাখা), মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড (ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট শাখা), ওয়ান ব্যাংক লিমিটেড (মতিঝিল শাখা), জনতা ব্যাংক লিমিটেড (লোকাল অফিস), এনসিসি ব্যাংক লিমিটেড ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (প্রধান শাখা) প্রধানদের কাছ থেকে আনন্দ শিপইয়াডের্র নথিপত্র সংগ্রহ করা হয়েছে।

এ ছাড়া ফিনিক্স ফাইনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড (পিএফআইএল), বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফিইনান্স কোম্পানি লিমিটেড (বিআইএফসিএল), ফারইস্ট ফিইনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড (এফএফআইএল), আইডিএলসি ফাইনান্স, ন্যাশনাল হাউজিং ফাইনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড (এনএইচএফয়াইএল), হজ ফিইনান্স কোম্পানি লিমিটেড (এইচএফসিএল) ও প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফিইনান্স লিমিটেডের (পিএলএফেল) কাছে আনন্দ শিপইয়াডের্র নেওয়া ঋণের সকল কাগজপত্র সংগ্রহ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here