চীনা কনসোর্টিয়ামের প্রস্তাবে অনুমোদন দিলো ডিএসইর শেয়ারহোল্ডাররা

0
845

স্টাফ রিপোর্টার: কৌশলগত বিনিয়োগকারী হিসাবে চীনের দুই শেয়ারবাজার শেনজেন ও সাংহাই স্টক এক্সচেঞ্জের কনসোর্টিয়ামের প্রস্তাবকে অনুমোদন দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডাররা। ২৬ এপ্রিল, সোমবার রাজধানীর পূর্বানি হোটেলে দুপুর ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত বিশেষ সাধারন সভায় (ইজিএম) শেয়ারহোল্ডাররা এই অনুমোদন দিয়েছে।

সভায় সভাপতত্বি করনে ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশমে। ডিএসই’র ইতিহাসে অত্যন্ত তাৎর্পযর্পূণ উল্লেখ্য করে তিনি বলেন, বিশ্বের খ্যাতনামা দুইটি স্টক এক্সচঞ্জে শেনজেন ও সাংহাই স্টক এক্সচেঞ্জের কনসোর্টিয়াম থেকে ডিএসই’র কৌশলগত বিনিয়োগকারী হওয়ার প্রস্তাব ডিএসইর পরচিালনা র্পষদ ও ব্যবস্থাপনা র্কতৃপক্ষের নিরঅলস পরিশ্রম ও র্দীঘ র্কমযজ্ঞরে ফসল।

কনসোর্টিয়ামটির সঙ্গে ডিএসই’র চুক্তি সম্পাদনের জন্য সম্মানিত শেয়ারহোল্ডারগণের সম্মতি প্রদান-পূর্বক বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের অনুমোদনের বাধ্যবাধকতার কথা জানিয়ে সভায় তিনি এ বিষয়ে সকলের সদয় সম্মতির আহবান জানান৷

পরে উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে ডিএসই’র ৮ম বিশেষ সাধারণ সভায় কৌশলগত বিনিয়োগকারী হিসেবে শেনজেন ও সাংহাই স্টক এক্সচেঞ্জের কনসোর্টিয়ামের নিকট ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের ব্লকড একাউন্টে রক্ষিত ২৫ শতাংশ বা ৪৫০,৯৪৪,১২৫ টি সাধারণ শেয়ার বিক্রয়ের চুক্তি এবং সেই সাথে প্রযুক্তিগত ও আর্থিক প্রস্তাব সর্বসম্মতভাবে অনুমোদিত ও গৃহিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here