চট্টগ্রামে চলছে পেনিনসুলার ‘এয়ারপোর্ট গার্ডেন হোটেল’ নির্মাণকাজ

0
712

সিনিয়র রিপোর্টার : দ্য পেনিনসুলা চিটাগং লিমিটেড বাংলাদেশ ওয়াটার ডেভেলপমেন্ট বোর্ড (বিডাব্লিওডিবি) থেকে ১.২৪৫ একর জমি লিজ নিয়েছে। চট্টগ্রামে এয়ারপোর্টের কাছে ৫ স্টার ‘দি পেনিনসুলা চিটাগং এয়ারপোর্ট গার্ডেন’ হোটেলটি নির্মাণকাজ চলছে। ২০১৭ সালের ১১ অক্টোবর হোটেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বিদেশীদের চাহিদার প্রতি দৃষ্টি রেখে প্রায় সাড়ে ৪০০ কোটি টাকা ব্যয়ে পতেঙ্গা নেভাল এলাকায় প্রায় দুই একর জায়গাজুড়ে হোটেল নির্মাণ শুরু হয়েছে। ১০ তলাবিশিষ্ট এ হোটেলে থাকবে রেস্টুরেন্ট, বলরুম, ইনফিনিটি পুল ও জিমনেসিয়ামসহ আন্তর্জাতিক মানের সব সুবিধা। হোটেলের নির্মাণকাজ শেষ হবে আগামী ২০২০ সালে।

ডিএসই থেকে নেয়া ছবি

এ নিয়ে ২০১৭ সালের ৩ ডিসেম্বর মাসে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) একটি প্রতিবেদন প্রকাশ করে। তার আগে কোম্পানির কর্তৃপক্ষ হোটেল নির্মাণকাজ কাজ শুরু করে।

হোটেলের নির্মাণকাজ সম্পর্কে জানতে চাইলে কেম্পানির দ্য পেনিনসুলা চিটাগং লিমিটেডের সিএফও মোহাম্মদ নুরুল আজীম টেলিফোনে বলেন, চট্টগ্রামে হোটেল নির্মাণকাজ দ্রুত চলছে। এয়ারপোর্ট গার্ডেন হোটেল নির্মাণকাজ গত বছরে শুরু হয়েছে কিন্তু শেষ হতে সময় লাগবে। খুলনায় হোটেল নির্মাণ করতে জমি নেয়া হলেও এখনো নির্মাণকাজ শুরু হয়নি।

জানা গেছে, খুলনায় শেখ আবু নাসের (সিনেমা হলের পাশ) স্টেডিয়ামের পাশে ২৮.৩১ কাঠা জমি ৭ কোটি ২১ লাখ টাকায় ৯৯ বছরের জন্য খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের কাছ থেকে লিজ নিয়েছে। খুলনার সুন্দরবন এবং রামপাল পাওয়ার প্ল্যান্ট পরিদর্শনার্থীদের ঘিরে ব্যবসা বৃদ্ধি করা হবে।

আর এসব নির্মাণকাজে অর্থের যোগান দিতে (১:১) রাইট শেয়ারের রাইট শেয়ার ছাড়ার প্রস্তুতি নিচ্ছে কোম্পানির কর্তৃপক্ষ।কথা প্রসঙ্গে রাইট শেয়ার সম্পর্কে জানতে চাইলে ‘এখনি আমরা রাইট শেয়ারের দিকে যাচ্ছি না’ বলে জানান সিএফও।

চট্টগ্রামে ‘দ্য পেনিনসুলা চিটাগং-এয়ারপোর্ট গার্ডেন হোটেল’ সম্প্রসারণের জন্য জমি লিজ নেয়া হয় বলে ডিএসই গত বছরের ৪ ডিসেম্বর সংবাদ প্রকাশ করে। এরপরের দিন ৫ ডিসেম্বর চট্টগ্রামে কোম্পানির এজিএমে কর্তৃপক্ষ জানায়। এজিএমে জানানো হয়, বাগানবাড়ির মতো হোটেল নির্মাণের পরিবর্তে বহুতল হোটেল ভবন নির্মাণ করবে কোম্পানির কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here