শ্যামল রায়ঃ শেয়ার বাজারে বিনিয়োগের একটি প্রধান শর্ত একটি ভালো ব্রোকারেজ হাউস। বিনিয়গের পরিবেশ, লেনদেনের স্বচ্ছতা, গ্রাহক সেবার মান, ব্যবসায়িক অভিজ্ঞতা, বিনিয়োগকারীরা যে হাউজে ট্রেড করবেন সে হাউসের ব্যবসায়িক সুনাম। সবকিছুই বিবেচনায় রেখে বিনিয়োগকারিরা একটি ব্রোকারেজ হাউস পছন্দ করে থাকেন। স্টক বাংলাদেশ বিনিয়োগকারীদের সুবিধার্থে ধারাবাহিকভাবে বেশ কিছু ব্রোকারেজ হাউসের প্রোফাইল তুলে ধরছে। এবারে তুলে ধরা হল আলী সিকিউরিটিজ লিঃ এর প্রোফাইল।

গ্রাহক সেবার সর্বাধুনিক সুবিধা নিয়ে মতিঝিলের ৬০৮ নং বিএসই বিল্ডিংয়ে যাত্রা শুরু করে শেয়ার বাজারে বিসশ্ত একটি ব্রোকারেজ হাউস আলী সিকিউরিটিজ লিঃ অনেক চড়াই উতরাই পেরিয়ে আজ আলী সিকিউরিটিজ বিনিয়োগকারীদের কাছে একটি বিনিয়োগের নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। তাদের সর্বমোটি বিনিয়োগকারীর সংখ্যা প্রায় ২৫০০/৩০০০ এর মত।

আলী সিকিউরিটিজের সেবার মান সম্পর্কে বলতে গিয়ে প্রতিষ্ঠানটির কর্মকর্তা আবদুল হালিম জানালেন, আমরা বরাবরি চেষ্টা করি আমাদের ক্লায়েন্টদের সন্তুষ্ট করতে। আমাদের এখানে ট্রেড করতে গ্রাহকরা যাতে কোনধরনের ভোগান্তিতে না পরে সেইজন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে আমাদের দক্ষ একটি টিম। অন্য হাউসের চেয়ে চেষ্টা করি ভালো সুবিধা দিতে। এই মুহুর্তে আমাদের যত ক্লায়েন্ট আছে তারা সবাই আমাদের এস এম এস সুবিধা পাচ্ছেন। এই সুবিধাটা অনেকের কাছেই নতুন এবং ক্লায়েন্টরা অনেক খুশী।

আমাদের ক্লায়েন্টরা  যে যেখানেই থাকুক না কেন বাই সেল করার সাথে সাথেই তাদের পোর্টফোলিওর এস এম এস চলে যায় ফলে গ্রাহকরা অনেকটা নিশ্চিন্তে থাকতে পারেন। এক্ষেত্রে ঢাকার বাইরে যারা আমাদের একাউন্ট হোল্ড করছেন তাদের জন্য এই সুবিধাটা অত্যান্ত ফলপ্রসু এবং যুগ উপযোগী বলে মনে হয়।

তাছাড়া গ্রাহকরা যাতে ভালো প্রফিট করতে পারেন এজন্য সব সময় আমরা সাপোর্ট দিয়ে যায়। কোম্পানীর আর্থীক বিবরনী, আয় অনুপাত, পিই রেসিও ইত্যাদি বিভিন্ন টেকনিক্যাল গ্রাফের মাধ্যমে রিয়েল টাইমে দেখিয়ে দিয়ে থাকি। আমাদের হাউসে আইপিএ সুবিধাও ভালো। কোন কোম্পানীর আইপিও বাজারে ছাড়লে ক্লায়েন্টরা ইনফর্ম করলেই আমরা সেই সুবিধা দিয়ে থাকি।

আমাদের কমিশনের অত্যন্ত রিজেনেবল। কোন কোন ক্ষেত্রে বড় বড় বিনিয়োগকারী হলে কমিশন রেট যতটুকু কমানো যায় আমরা চেষ্টা করি। আমাদের হাউসে ডিএসই’র মোবাইল এ্যাপ্স চালু রয়েছে। টাকা তোলার ক্ষেত্রে আমাদের হাউসে কোন ঝোক্কি ঝামেলা নাই।

বিএফটিএন পদ্ধতির মাধ্যমে সংক্রিয়ভাবে গ্রাহকদের একাউন্টে টাকা যলে যায়। আফটার ট্রেড ইমেইলে পোর্টফোলিও পাঠানোর ব্যবস্থা রয়েছে আমাদের। আমাদের আইটি সিস্টেম অত্যন্ত ভালো। কোন কারনে একটি সিস্টেম ফেইল করলে অটোমেটিকেলি অন্য সিস্টেমটি চালু হয়ে যায়। এছাড়া খুব শীঘ্রই ওয়াইফাই সুবিধা চালু হয়ে যাবে আমাদের হাউসে।

ট্রেড টাইমে রিফ্রেশম্যান্টের সুব্যবস্থা রয়েছে আমাদের হাউসে। এছাড়া বিশেষ বিশেষ দিনগুলোতে আমরা চেষ্টা করি গ্রাহকদের বিশেষ বিশেষ সুবিধা দিতে। অনলাইন ট্রেড সুবিধা চালু রয়েছে আমাদের। ভিআইপি ক্লায়েন্টদের একান্টের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হয় আমাদের হাউসে। আশা করছি ভবিষ্যতে আরও ভালো ভালো সেবার মাধ্যমে গ্রাহকদের কাছে পৌঁছে যাব আমরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here