ডেস্ক রিপোর্টঃ জরিমানা এড়াতে গ্রামীনফোনের করা আবেদন নাকচ করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। কমিশনের সর্বশেষ বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিটিআরসি সূত্রে এ তথ্য জানা গেছে। খবর বিনিয়োগ বার্তার।

উল্লেখ্য, ‘গো’ ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা দেওয়ার জন্য গ্রামীণফোনকে ৩০ কোটি টাকা জরিমানা করা হয়েছিল। প্রতিষ্ঠানটিকে গত বছরের ৬ নভেম্বর জরিমানা পরিশোধে ১০ দিন সময় বেঁধে দিয়ে বিটিআরসি একটি চিঠির মাধ্যমে। কিন্তু পরে গত বছরের ১৫ নভেম্বর আরেক চিঠির মাধ্যমে গ্রামীনফোন জরিমানা দিতে অস্বীকৃতি জানায়। সে চিঠির প্রেক্ষিতে বিআরটিসি তাদের আবেদন নাকচ করে।

সূত্রে জানা যায়, জরিমানা দেওয়া থেকে অব্যাহতি চেয়ে গ্রামীণফোনের আবেদনে যেসব কারণ দেখানো হয়েছে, সেগুলো কমিশনের কাছে গ্রহণযোগ্য মনে হয়নি। তাই আবেদনটি নাকচ করা হয়েছে। জরিমানা আদায়ে কমিশন এখন আইন ও বিধি অনুযায়ী ব্যবস্থা নেবে।

সেবাটিকে অবৈধ ঘোষণার কারণ হিসেবে বিটিআরসির ব্যাখ্যায় বলা হয়, আইন অনুযায়ী কোনো মুঠোফোন অপারেটর সরাসরি তাদের অপটিক্যাল ফাইবারের মাধ্যমে ইন্টারনেটের সর্বশেষ পর্যায়ের সংযোগ বা লাস্ট মাইল কানেকটিভিটি সেবা দিতে পারে না। ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান অগ্নি সিস্টেমস ও এডিএন টেলিকমের সঙ্গে যৌথভাবে এই ইন্টারনেট সেবা চালু করে গ্রামীণফোন।

এ বিষয়ে গ্রামীণফোনের করপোরেট কমিউনেকেশন ডেপুটি জেনারেল ম্যানেজার মো. হাসান জানান, জরিমানা থেকে অব্যাহতি পেতে আমাদের করা আবেদন বিটিআরসি নাকচ করে দিয়েছে এ কথা শুনেছি। কিন্তু এখনো এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো চিঠি বিটিআরসি থেকে আমরা পাইনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here