গেইনারের শীর্ষে স্যালভো কেমিক্যাল

0
1049

ডেস্ক রিপোর্ট : পুঁজিবাজারের তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের স্যালভো কেমিক্যাল লিমিটেডের শেয়ার গেইনার তালিকার শীর্ষে উঠে এসেছে। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শেয়ারটির দর বেড়েছে ১ টাকা বা ৫ শতাংশ। একইদিনে এ খাতের আরও তিন কোম্পানি গেইনার তালিকায় স্থান করে নিয়েছে।

শুধু গেইনারেই না এ খাতের কোম্পানিগুলো লেনদেনের সেরা কোম্পানির তালিকায় স্থান করে নিয়েছে।

বিশ্লেষকদের মতে, ওষুধ খাতের কোম্পানিগুলো বড় মূলধনী কোম্পানি । এছাড়া সর্বশেষ প্রান্তিকে এই খাতের কোম্পানির আয়ও বেড়েছে। এ কারণে বিনিয়োগকারীদের আগ্রহ বেড়েছে ওষুধ খাতের ওপর।

সোমবার স্যালভো কেমিক্যালের সর্বশেষ শেয়ার দর ছিল ২৩ টাকা ৭০পয়সা। এদিন কোম্পানির ২২ লাখ ২৫ হাজার ৫০০ শেয়ার এক হাজার ৪৪ বার লেনদেন হয়।যার বাজার মূল্য ছিল ৫কোটি ২৩ লাখ টাকা।

গেইনার তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে এসিআই লিমিটেড । এদিন শেয়ারটির দর বেড়েছে ৯ টাকা বা ৪ শতাংশ। কোম্পানির ২ লাখ ১২ হাজার ৯৫০ টি শেয়ার ৮৭০ বার লেনদেন হয়।যার বাজার মূল্য ছিল ৪ কোটি ৪৫ লাখ টাকা।

এ খাতের লিবরা ইনফিউশনের শেয়ার দর বেড়েছে ১টাকা বা দশমিক ৪৪ পয়সা। আর স্কয়ার ফার্মার বেড়েছে ৬ টাকা বা ২ শতাংশ।

অপরদিকে গেইনারের তালিকায় থাকা সিএমসি কামালের ৩ শতাংশ, রূপালী ব্যাংকের ৫ শতাংশ, স্টাইল ক্রাফটের ৩ শতাংশ বঙ্গজের ২ শতাংশ, গ্রামীণফোনের ২ শতাংশ এবং নর্দার্ন  ইনস্যুরেন্সের ২ শতাংশ শেয়ার দর বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here