গাড়ি উৎপাদনে যাচ্ছে ইফাদ অটোজ

0
2877

সিনিয়র রিপোর্টার : ইফাদ অটোজ লিমিটেডের সঙ্গে ভারতের অশোক লেল্যান্ড লিমিটেড কর্তৃপক্ষের গাড়ি উৎপাদন নিয়ে এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তির ফলে আগামী ৬ থেকে ৮ মাসের মধ্যে গাড়ি উৎপাদনে যেতে পারবে ইফাদ অটোজ লিমিটেড। ইতোমধ্যে কারখানা স্থাপনের কাজ শুরু হয়েছে। কোম্পানি সূত্রে বৃহস্পতিবার এই তথ্য জানা যায়।

ভারতের চেন্নাইয়ে আনুষ্ঠানিকভাবে সম্প্রতি ইফাদ অটোজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর তাসকিন আহমেদ এবং অশোক লেল্যান্ডের ম্যানেজিং ডিরেক্টর বিনোদ দাসারী প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

দুটি প্রতিষ্ঠানের ব্যবসায়িক সম্পর্ক আরো জে‍ারদার এবং গাড়ি সংযোজনের নিয়ে চুক্তি করা হয়। চুক্তির আওতায় বাংলাদেশের ইফাদ অটোজ লিমিটেডের কারখানায় বছরে ৪ হাজার গাড়ি সংযোজিত হবে। এজন্য ভারতের অশোক লেল্যান্ড যন্ত্রাংশ তৈরি করতে সামগ্রীকভাবে সহযোগিতা করবে। পর্যায়ক্রমে এই সংখ্যা আরো বৃদ্ধি পাবে বলে জানানো হয়েছে।

আফাদ অটোস কর্তৃপক্ষ জানায়, এর ফলে দেশে একদিকে যেমন বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে, অন্যদিকে বাংলাদেশের ক্রেতারাও তুলনাম‍ূলক সাশ্রয়ী মূল্যে অশোক লেল্যান্ডের গাড়ি ক্রয় করতে পারবেন।

ইফাদ অটোজের কারখানায় গাড়ি সংযোজনের জন্য ইতোমধ্যেই ভারতের অশোক লেল্যান্ডের উচ্চ পদস্ত কর্মকর্তা, প্রকৌশলী এবং বিশেষজ্ঞরা সম্ভাব্যতা যাচাই করেছে। এখন চলছে কারখানা স্থাপনের কাজ। ইফাদ অটোজ আশা করছে, আগামী ৬ থেকে ৮ মাসের মধ্যে গাড়ি উৎপাদনে যাওয়া সম্ভব হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here