স্টাফ রিপোর্টার: ২ই জুলাই, রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ সূচকে বেয়ারিশ ক্যান্ডেল দেখা গেছে। লেনদেনের শুরু থেকেই সূচকে নিম্নগতি লক্ষ্য করা যায় এবং মার্কেট ক্লোজ হওয়া পর্যন্ত তা বজায় থাকে। এছাড়া আজ মার্কেটে লেনদেনের আধিপত্য দেখা যায়। সবকিছু মিলিয়ে দিন শেষে সূচক ৮৩.০৫ পয়েন্ট বা ১.৫৪% কমে বেয়ারিশ ক্যান্ডেল তৈরি করে।

টেকনিক্যাল এনালাইসিস অনুযায়ী, বর্তমানে সাপোর্ট লেভেলে অবস্থান করছে মার্কেট। গত কার্যদিবস পর্যন্ত মার্কেটে কাপ এন্ড হ্যান্ডেল প্যাটার্নের সম্ভাবনা ছিল। তবে আজ মার্কেট সাপোর্টে চলে আসায় সেই সম্ভাবনা বিনষ্ট হয়েছে। আগামীকাল যথেষ্ট পরিমাণ বাইয়ার না আসলে নিম্নমুখী গতিধারা বজায় রাখবে মার্কেট।

এদিকে এডিএক্স ইনডিকেটর অনুযায়ী মাইনাস ডিআই লাইন প্লাস ডিআই লাইনকে ক্রস করে উপরে গিয়েছে এবং এডিএক্স লাইন ট্রেন্ডিং অবস্থায় আছে।

সোমবার ডিএসইতে ৭৮৪ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে যা আগের দিনের চেয়ে প্রায় ১৬ কোটি ৬৫ লাখ টাকা কম। বৃহস্পতিবার ডিএসইতে ৮০১ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ২০৭টির। আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here