স্টাফ রিপোর্টার : পরিবেশবান্ধব নির্মাণ সামগ্রী উদ্ভাবন ও উন্নয়নের লক্ষে হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের সাথে কাজ করবে এম আই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড (ক্রাউন সিমেন্ট) ও জিপিএইচ ইস্পাত লিমিটেড । এ বিষয়ে রোববার প্রতিষ্ঠান তিনটি সমঝোতা চুক্তি সই করেছে।

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে চুক্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন।

হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের (এইচবিআরআই) পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবু সাদেক, ক্রাউন সিমেন্ট লিমিটেডের নির্বাহী পরিচালক মো: হাবিবুর রহমান মোল্লা এফসিএ ও জিপিএইচ ইস্পাত লিমিটেডের পরিচালক মো: আশরাফুজ্জামান নিজ নিজ প্রতিষ্ঠানর পক্ষে চুক্তিতে সই করেন।

চুক্তির অধীনে হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট ক্রাউন সিমেন্ট ও জিপিএইচ ইস্পাতকে বিভিন্ন নির্মাণ সামগ্রী যেমন ইস্পাত, সিমেন্ট ও কংক্রিট এর গুণগত মান উন্নয়ন ও পরিবেশবান্ধব নির্মাণ সামগ্রী উদ্ভাবনে কারিগরি সহায়তা দেবে ।

অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত  মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেন, হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের সাথে ক্রাউন সিমেন্ট ও জিপিএইচ ইস্পাতের চুক্তি এক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ক্রাউন সিমেন্ট লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমগীর কবির ও জিপিএইচ ইস্পাত লিমিটেডের পরিচালক মো: আশরাফুজ্জামান ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রাউন সিমেন্ট লিমিটেডের উপদেষ্টা ইঞ্জিনিয়ার মেজর জেনারেল (অব.) হামিদ আল হাসান, কনসালটেন্ট  ইঞ্জিনিয়ার এ মজিদ চৌধুরী, উপদেষ্টা ইঞ্জিনিয়ার মো: শাহ আলম, সিনিয়র জিএম ইঞ্জিনিয়ার সাহিদুর রহমান, জিপিএইচ ইস্পাত লিমিটেডের পরিচালক মো. আব্দুর রউফ ও হেড অফ মার্কেটিং এন্ড সেলস গালিব মোহাম্মদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here