স্টাফ রিপোর্টার: বাংলাদেশের গার্মেন্টস খাতে সরকারের পক্ষ থেকে সহযোগিতার অনেক সুযোগ আছে বলে মনে করেন ইচআর টেক্সটাইল মিলস লিমিটেডের চেয়ারম্যান ড. মোহাম্মদ আব্দুল মঈন। তার মতে বাংলাদেশে এই খাতে শুল্কের পরিমাণ বেশি। ফলে আন্তর্জাতিক বাজারে এগিয়ে যাওয়াটা বাংলাদেশের জন্য অনেক চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে

সোমবার সকাল ১১টায় রাজধানীর গুলশান-১ এর স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে ইচআর টেক্সটাইল মিলস লিমিটেডের ৩৩ তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এ কথা বলেন।  সভায় ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ১০ শতাংশ নগদ লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডাসমূহ অনুমোদিত হয়েছে।

শেয়ারহোল্ডার সৈয়দ লিয়াকত আলীসহ অন্যান্য শেয়ারহোল্ডারগণ তাদের বক্তব্যে কোম্পানির লভ্যাংশের পরিমান বাড়ানোর অনুরোধ করেন এবং ৩৩ বছর বয়সেও কোম্পানির প্রেডাকশন ক্যাপাসিটি অর্ধেক ব্যবহৃত হচ্ছে জানিয়ে  প্রেডাকশন ক্যাপাসিটি  অনুযায়ী প্রেডাকশন বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন।

সভায় অংশগ্রহণকারী বিনিয়োগকারীদের একাংশ

এজিএমে  উপস্থিত ছিলেন কোম্পানির চেয়ারম্যান ড. মোহাম্মদ আব্দুল মঈন, পরিচালকবৃন্দ, কোম্পানির সচিব ওয়ালিউল্লাহ এবং শেয়ারহোল্ডারগণ।

২০১৬-১৭  অর্থকো বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৩ পয়সা যা আগের হিসাব বছরে ছিল ১.৮৩ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ৬৬ পয়সা যা আগের বছরে ছিল ১৪ টাকা ২৩ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here