কেডিএস চেয়ারম্যান জীবন্ত কিংবদন্তি

0
3864

Khalilশাহীনুর ইসলাম : চট্টগ্রামে শিল্পগ্রুপগুলোর মধ্যে গড়ে ওঠা সেরা একটি গ্রুপ অব কোম্পানি কেডিএস। চেয়ারম্যান হলেন- খলিলুর রহমান। বাংলাদেশে গার্মেন্টস জগতে জীবন্ত কিংবদন্তি বলা হয় তাঁকে।

সেরা চারের মধ্যে রয়েছে- আবুল খায়ের গ্রুপ, এস আলম গ্রুপ, পিএইচপি গ্রুপ ও কেডিএস গ্রুপ। দেশ ও দেশের বাইরে পরিচিত ও সেরা চার কোম্পানির মধ্যে কেডিএস গ্রুপ একটি। কাজের সংস্কৃতি যেখানে বড় করে দেখা হয়।

অবাঙালী ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মচারী থেকে গত ৫০ বছরে নিজেকে তুলে এনেছেন সেরাদের সেরা স্থানে। দেশের ব্যবসায়ীক টাইফুনে পরিলত করেছেন নিজেকে।

প্রতিষ্ঠানের নামের পরিচিতি রয়েছে ভিন্নভাবে। প্রতিষ্ঠানের নাম- কে ডি এস। ‘কে’ বর্ণে বুঝায় খলিল, প্রতিষ্ঠানের চেয়ারম্যানের নাম। ‘ডি’ বর্ণে দেলোয়ারা, চেয়ারম্যানের প্রিয়তমা স্ত্রীর নাম এবং ‘এস’ বর্ণে বুঝায় সেলিম। প্রাণপ্রিয় বড়ছেলের নাম।

সত্তর বছর বয়সী এই কিংবদন্তীর কাজের প্রতি একনিষ্ঠতা, ব্যবসায়িক জ্ঞান ও আন্তরিকতা তাঁকে যোগ্য স্থানে বসিয়েছে। তিনি দ্বিতীয় মেয়াদে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের সভাপতি হিসেবে আছেন। ১৯৮৫ সাল থেকে এপর্যন্ত টানা রপ্তানী ট্রফির মতো রাষ্ট্রীয় সম্মান জিতেই চলেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here