কেডিএসের পরিচালনা পর্ষদ গঠন, এজিএম সম্পন্ন

0
620

চট্টগ্রাম অফিস : কেডিএস এক্সেসরিজ লিমিটেডের পরিচালক হিসেবে খলিলুর রহমান ও তাহসিনা রহমান এবং আগামী ৫ বছরের জন্য ব্যবস্থাপনা পরিচালক হিসেবে সেলিম রহমানকে পুনঃনিয়োগ করা হয়। বার্ষিক সাধারণ সভায় (এজিএম) মঙ্গলবার আগামী ১ বছরের জন্য তাদের নিয়োগ দেয়া হয়।

এ ছাড়া পরবর্তী বছরের জন্য হোসাইন এন্ড কোম্পানিকে বহিঃনিরীক্ষক হিসেবে নিয়োগ করাসহ আরো বেশ কয়েকটি বিষয়ের অনুমোদন দেয়া হয়।

শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে শিল্প প্রতিষ্ঠান কেডিএস এক্সেসরিজ লিমিটেড। গতকাল মঙ্গলবার সকালে নগরীর চিটাগাং বোট ক্লাবের সিবিসি হলরুমে কোম্পানির ২৬তম বার্ষিক সাধারণ সভায় লভ্যাংশ দেয়ার বিষয়টি অনুমোদন দেয়া হয়।

কোম্পানির পরিচালনা পর্ষদের সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে সভায় শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশের মধ্যে ১০ শতাংশ নগদ এবং ৫ শতাংশ স্টক হিসেবে ধরা হয়েছে। ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

কোম্পানির পরিচালনা পর্ষদের সভাপতি খলিলুর রহমান বলেন, তৈরি পোশাক শিল্প বাংলাদেশের অর্থনীতির চালিকাশক্তি। জিডিপিতে এ শিল্পের অবদান প্রায় ১৩ শতাংশ। ২০২১ সালের মধ্যে এই শিল্প থেকে ৫০ বিলিয়ন মার্কিন ডলার রপ্তানির লক্ষ্যমাত্রায় বাংলাদেশকে আগামী ৫ বছরে আরো প্রায় ২২ বিলিয়ন মার্কিন ডলার আয় করতে হবে, যা বার্ষিক ১২ শতাংশ হারে প্রবৃদ্ধি না হলে সম্ভব হবে না।

সম্ভাবনার পথে নিজেদের অবস্থান সুদৃঢ় করার জন্য ইতোমধ্যে আমরা অনেক বিনিয়োগ করেছি এবং আশা করছি কোম্পানি দীর্ঘমেয়াদি প্রবৃদ্ধি অর্জনে সক্ষম হবে। এ লক্ষ্যে আমরা আগামীতে আরো বেশ কিছু প্রোডাক্ট নিয়ে কাজ করব।

কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সেলিম রহমান বলেন, কেডিএস এক্সেসরিজ লিমিটেড মূলত সব ধরনের তৈরি পোশাকের এক্সেসরিজ সরবরাহ করে থাকে। এর মধ্যে কার্টন, লেবেল, বোতাম, গাম টেপ এবং সফট লাইন প্রিন্টিং, পণ্যসামগ্রী উৎপাদন ও বিশ্বের শীর্ষস্থানীয় তৈরি পোশাকের ব্রান্ডগুলোকে সরবরাহ করা হয়।

এরই ধারাবাহিকতায় সমাপ্ত অর্থবছরে কেডিএস এক্সেসরিজ লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২০ টাকা, যা গত বছর ছিল ২.১৪ টাকা। আলোচিত হিসাব বছরে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) ২৪.৮০ টাকা। শেয়ারপ্রতি কার্যকরী নগদপ্রবাহের পরিমাণ দাঁড়িয়েছে (এনওসিএফপিএস) ২.৮০ টাকা।

বার্ষিক সাধারণ সভায় স্বাধীন পরিচালক মোহাম্মদ জামাল উদ্দিন, কোম্পানির পরিচালক কামরুল হাসান এফসিএ, সিইও দেবাশীষ দেশপাল, সিএফও বিপ্লব কান্তি বণিক এফসিএ, কোম্পানির সেক্রেটারি মনজুর-এ-খোদাসহ অনেক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here