কুইন সাউথের শেয়ার ‘লেনদেন ২৭ ফেব্রুয়ারি’

4
1575

স্টাফ রিপোর্টার : কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেডের শেয়ার লেনদেন আগামী ২৭ ফেব্রুয়ারি, বুধবার শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। একই দিনে নাহলে দ্বিতীয় তারিখ আগামী ১৯ মার্চ, সোমবার শেয়ার লেনদেন শুরু হতে পারে। কোম্পানির বিশেষ সূত্র মঙ্গলবার এমন তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টকএক্সচেঞ্জ (সিএসই) কর্তৃপক্ষের কাছে কোম্পানি তালিকাভুক্তির আবেদনের সঙ্গে কোম্পানির পক্ষ থেকে ‘শেয়ার লেনদেনের দিন চয়েস’ দেয়া হয়েছে। কোম্পানির পক্ষ থেকে ২৭ ফেব্রুয়ারি, বুধবার এবং ১৯ মার্চ, সোমবার শেয়ার লেনদেনের দিন নির্ধারণ করা হয় বলে জানায়।

মাসুদ রানা

তবে কোম্পানির সিএফও মাসুদ রানা বলেন ভিন্নকথা। তিনি বলেন, কোম্পানির তালিকাভুক্তির জন্য আমরা উভয় স্টক এক্সচেঞ্জে আবেদন করেছি। তবে আশা করছি, শিগগিরই তালিকাভুক্তির অনুমোদন পাব। এরপরে চলতি ফেব্রুয়ারি মাসেই শেয়ার লেনেদেনে শুরুর সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, কোম্পানির তালিকাভুক্তির অনুমোদন শেষে সব শেয়ার সিডিবিএল হস্তান্তর করবে। এরপরে উভয় এক্সচেঞ্জ কর্তৃপক্ষ বৈঠক করে নির্দিষ্ট দিনক্ষণ নির্ধারণ করবে। তারপরে শেয়ার লেনদেন শুরু হবে। তবে আমরা সকল প্রক্রিয়া অনেক এগিয়ে রেখেছি। যে কারণে আশা করছি, চলতি মাসেই শেয়ার লেনদেনের সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ১ ফেব্রুয়ারি কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেডের আইপিওর লটারি সম্পন্ন হয়েছে। কোম্পানিটি আইপিওতে তুলবে ১৫ কোটি টাকা, তবে এর বিপরিতে ৩৭ গুণের বেশি আবেদন জমা পড়ে।

ইস্যু ব্যবস্থপনার দায়িত্বে রয়েছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং নিরীক্ষক মাফেল হক অ্যান্ড কোম্পানি।

4 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here