কাট্টালি টেক্সটাইলের আইপিও আবেদন ২৮ আগস্ট থেকে

0
911

স্টাফ রিপোর্টার : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) চাঁদাগ্রহণের তারিখ নির্ধারণ করেছে বস্ত্র খাতের কাট্টলি টেক্সটাইল লিমিটেড। ২৮ আগস্ট, মঙ্গলবার থেকে এ কোম্পানির প্রাথমিক শেয়ার কেনার জন্য আবেদন করতে পারবেন বিনিয়োগকারীরা। চলবে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত।

কোম্পানি সূত্রে জানা গেছে, গত ২৬ জুন কাট্টলি টেক্সটাইল লিমিটেডকে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৩৪ কোটি টাকার মূলধন উত্তোলনের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কমিশনের ৬৪৮তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।

সভা শেষে কমিশনের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি ৪০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে কাট্টলি টেক্সটাইলকে ৩৪ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

বিএসইসি আরো জানায়, পুঁজিবাজার থেকে উত্তোলিত অর্থ কোম্পানিটি কারখানা ভবন নির্মাণ, কর্মচারীদের জন্য ডরমিটরি ভবন নির্মাণ, বর্ধিত ইউনিটের জন্য নতুন যন্ত্রপাতি ক্রয়, বৈদ্যুতিক ট্রান্সফরমার ও জেনারেটর স্থাপন, ব্যাংকঋণ পরিশোধ ও আইপিও খাতে খরচ করবে।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয় ১ টাকা ৯৪ পয়সা। বছর শেষে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৪৮ পয়সায়।

চট্টগ্রামভিত্তিক কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এনআরবি ইকুইটি ম্যানেজমেন্ট লিমিটেড। কোম্পানির ওয়েবসাইট অনুসারে, ২০০২ সালে প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে প্রতিষ্ঠার পর ২০০৪ সালের মার্চে বাণিজ্যিক উৎপাদনে আসে কাট্টলি টেক্সটাইল। ২০১৬ সালে পাবলিক লিমিটেড কোম্পানিতে রূপান্তর হয় প্রতিষ্ঠানটি।

২০১৬ সালের নভেম্বরে প্রকাশিত উপাত্ত অনুসারে, নিট ও ওভেন মিলিয়ে কাট্টলি টেক্সটাইলের বার্ষিক তৈরি পোশাক উৎপাদন সক্ষমতা ছিল ৪৭ লাখ পিস। সে বছর তাদের উৎপাদন হয়েছিল ৩৫ লাখ ৫১ হাজার ১৮৫ পিস পোশাক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here