কপারটেক ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদন ২৭মার্চ শুরুর আভাস

1
3351

মোহাম্মদ তারেকুজ্জামান : কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদনের তারিখ প্রাথমিকভাবে নির্ধারণ করা হয়েছে।

আগামী ২৭ মার্চ, বুধবার থেকে ৪এপ্রিল, বৃহস্পতিবার পর্যন্ত আইপিও আবেদন করতে পারবেন সাধারণ বিনিয়োগকারীরা। তবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও দেশের উভয় স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ চূড়ান্তভাবে এই তারিখ এখনও নির্ধারণ করেনি।

তবে খুব শিগগিরই তারা কোম্পানিটির এই আইপিও আবেদনের তারিখ নির্ধারণ করবে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

কোম্পানিটি ২ কোটি শেয়ার পুঁজিবাজারে ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। প্রতিটি শেয়ারের মূল্য ১০ টাকা নির্ধারণ করা হয়েছে।

আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি প্ল্যান্ট ও যন্ত্রপাতি ক্রয় ও স্থাপন, ভবন ও সিভিল ওয়ার্ক খাত, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের সর্বশেষ নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী পুন:মূল্যায়ন ছাড়া কোম্পানির নীট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ৬ পয়সা (কোম্পানিটি কোনো সম্পদ পুন:মূল্যায়ন করেনি) এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬০ পয়সা ও ডায়লুটেড শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩ পয়সা। ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৭ পয়সা।

প্রসঙ্গত, ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here