কপারটেক ইন্ডাস্ট্রিজকে আইপিওর টাকা দিতে ডিএসইকে চিঠি

0
890

স্টাফ রিপোর্টার : প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রক্রিয়ায় থাকা কপারটেক ইন্ডাস্ট্রিজকে আইপিও সাবস্ক্রিপশনের টাকা বুঝিয়ে দিতে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) চিঠি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। রোববার এ চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ডিএসই ও বিএসইসির কর্মকর্তারা।

এদিকে সিএসইতে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া কপারটেক ইন্ডাস্ট্রিজ ডিএসইর কাছ থেকে তাদের ব্যাংক অ্যাকাউন্টে আইপিও সাবস্ক্রিপশনের টাকা বুঝে পেলেই লেনদেন শুরুর প্রক্রিয়া শুরু করবে বলে জানা গেছে।

কমিশনের পক্ষ থেকে ডিএসইর কাছে পাঠানো চিঠিতে বলা হয়েছে, এরই মধ্যে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) কপারটেক ইন্ডাস্ট্রিজকে তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে। গত ৯ জুন আইপিও সাবস্ক্রিপশনের মাধ্যমে বরাদ্দ পাওয়া শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে শেয়ার হস্তান্তর করা হয়েছে।

তাই ডিএসইর কাছে থাকা এলিজিবল ইনভেস্টরদের (ইআই) আইপিও সাবস্ক্রিপশনের টাকা কোম্পানিটির ব্যাংক অ্যাকাউন্টে পাঠানোর জন্য নির্দেশ দিয়েছে কমিশন।

এ বিষয়ে কমিশনের একজন কর্মকর্তা বলেন, যেহেতু এরই মধ্যে শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে শেয়ার হস্তান্তর করা হয়ে গেছে, তাই আইনগতভাবে ডিএসইকে টাকা দিতেই হবে। এজন্যই কমিশনের পক্ষ থেকে স্টক এক্সচেঞ্জকে চিঠি দেয়া হয়েছে।

ডিএসইর এক কর্মকর্তা জানান, কমিশনের চিঠি তারা পেয়েছেন। এ বিষয়ে ডিএসইর পর্ষদে সিদ্ধান্ত নেয়া হবে। এজন্য মঙ্গলবার পর্ষদ সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here