ওয়েস্টার্ণ মেরিনের সংশোধিত লভ্যাংশ আরো বাড়ল

0
1252

স্টাফ রিপোর্টার : ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড ২০১৫  ও ২০১৬ সালের জন্য ঘোষিত লভ্যাংশ সংশোধন করেছে। কোম্পানিটি ২০১৫ সালের জন্য ১০ শতাংশ বোনাস এবং ২০১৬  সালের  জন্য  ১২ শতাংশ  বোনাস  লভ্যাংশ ঘোষণা করে।

যেখানে ২ বছরে কোম্পানির ঘোষিত লভ্যাংশের পরিমাণ দেখানো হয় ২২ শতাংশ। যা প্রকৃতপক্ষে ছিল ২৩.২০ শতাংশ। অর্থাৎ সংশোধিত হওয়ার পরে কোম্পানির লভ্যাংশ ঘোষণার পরিমাণ আরো বেড়েছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, ২০১৫ সালে ১০০ শেয়ারের বিপরীতে ১০ শতাংশ বোনাস লভ্যাংশের জন্য একজন বিনিয়োগকারী পাবেন ১০টি শেয়ার। একইভাবে ওই ১১০টি শেয়ারের বিপরীতে ২০১৬ সালে এসে ১২ শতাংশ বোনাস লভ্যাংশের জন্য পাবেন ১৩.২টি শেয়ার। এ হিসাবে ২ বছরে ১০০ শেয়ারের বিপরীতে একজন বিনিয়োগকারী লভ্যাংশ পাবেন (১০+১৩.২) = ২৩.২ শতাংশ বা ২৩.২টি শেয়ার।

৩০ জুন, ২০১৫ শেষে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয় ১ টাকা ৬৫ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয় ৩৭ টাকা ৭ পয়সা।

আর ৩০ জুন, ২০১৬ সময়ে ইপিএস হয়েছে ২ টাকা ৪৮ পয়সা। আর শেয়ার প্রকৃত সম্পদ মূল্য হয়েছে (এনএভি) হয়েছে ৩৯ টাকা ৫৫ পয়সা। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ অক্টোবর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছিল ২৬ সেপ্টেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here