এ্যাপোলো ইস্পাতের এজিএমে হাতাহাতি

1
2056

হোসাইন আকমল : এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডার ও কোম্পানির লোকজনের সঙ্গে হাতাহাতি হয়েছে। রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকার আর্মি গল্ফ ক্লাবে ১৯শে নভেম্বর, বৃহস্পতিবার অনুষ্ঠিত সভায় এঘটনা ঘটেছে।

চিত্র দেখুন-

DSC03109

কোম্পানির ২১তম এজিএমে শেয়ারহোল্ডারদের বক্তব্যের একপর্যায়ে এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের টেন্ডারসহ আরো কিছু বিষয়ে অসন্তোষ প্রকাশ করেন সেলিম রেজা। এসময় আগে থেকেই উপস্থিত কিছু বহিরাগত তাকে থামানোর জন্য হট্টগোল শুরু করে। সঙ্গে যোগ দেয় কোম্পানির লোকজনও।

DSC03113

হৈ-হুল্লোড়ের একপর্যায়ে শেয়ারহোল্ডারদের সঙ্গে তাদের ধাক্কা-ধাক্কি শুরু হয়। অবস্থা বেগতিক দেখে তড়িঘড়ি করে এজন্ডাগুলো পাশ করলেও হট্টগোল চলতে থাকে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

DSC03116

ধস্তাধস্তির জন্য কোম্পানির চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) মো. রাজিব হোসেনের দিকে অভিযোগের আঙ্গুল তোলেন বিনিয়োগকারী সেলিম রেজা।

শেয়ারহোল্ডাররা বলছেন, এজিএমে অনেক বহিরাগতের আগমন ঘটেছিল। কারা কোন উদ্দেশ্যে তাদের নিয়ে এসেছে, তা আমাদের জানা নেই।

DSC03115

অন্যদিকে, বহিরাগতরা কোম্পানির ভাড়া করা লোকজন বলেও মন্তব্য করেন শেয়ারহোল্ডারদের অনেকেই। তারা বলেন, শেয়ারহোল্ডারদের কথা না ভেবে কোম্পানির ম্যানেজমেন্ট ইচ্ছেমতো এজেন্ডা পাশের সুবিধা নিতেইে এজিএম স্থলে তাদের নিয়ে এসেছে।

DSC03106

উল্লেখ্য, কোম্পানির পরিচালনা পর্ষদ গত ১৯শে সেপ্টেম্বরের বৈঠকে সমাপ্ত বছরের (৩০শে জুন, ২০১৫) জন্য নগদ ৩ ও স্টক (বোনাস) ১২ শতাংশ মিলে ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। লভ্যাংশ ঘোষণার পর কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৭ পয়সা এং নেটেএ্যাসেট ভ্যালু (এনএভি) দাঁড়িয়েছে ২৪ টাকা ৩৭ পয়সা।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here