এসিআইয়ের বিষয়ে তদন্ত কমিটি গঠন ডিএসইর

0
248

স্টাফ রিপোর্টার : এসিআই লিমিটেডের আর্থিক প্রতিবেদনের ভুল তথ্য প্রকাশ করার বিষয়টি তদন্ত করবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এ জন্য ডিএসই তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। মঙ্গলবার, ১২ নভেম্বর এক জরুরি বৈঠকে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

জানা গেছে, ডিএসইর, ইন্টারনাল অডিটের মহাব্যবস্থাপক (জিএম) শেখ মাহামুদ্দুল্লাহকে প্রধান করে কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- ডিএসইর সার্ভিলেন্স বিভাগের উপ-মহাব্যবস্থাপক (এজিএম) আব্দুল লতিফ ও কমন সার্ভিসের এজিএম আব্দুল ওয়াহিদ।

প্রসঙ্গত, মঙ্গলবার এসিআই লিমিটেডের মূল্য সংবেদনশীল তথ্য ভুলভাবে প্রকাশ করার দায়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মার্কেট অপারেশন্স ডিপার্টমেন্টের প্রধান সায়িদ মাহমুদ জুবায়েরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এই ঘটনায় আরও কারো দায় আছে কি-না তা খতিয়ে দেখছে ডিএসই।

মঙ্গলবার সকালে ডিএসইর ওয়ার্কস্টেশন ও ওয়েবসাইটে এসিআই লিমিটেডের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবদনের তথ্য প্রকাশ করা হয়। কোম্পানিটি আলোচিত প্রান্তিকে শেয়ার প্রতি ৫ টাকা ৯৯ পয়সা লোকসান দিলেও ডিএসইর সংবাদে শেয়ার প্রতি ৫ টাকা ১৯ পয়সা মুনাফা দেখানো হয়। ভালো ‘মুনাফা’র খবরে শেয়ারটির মূল্য মুহুর্তের মধ্যে আকাশচুম্বী হয়ে উঠে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here