এসকে ট্রিমসের আইপিও আবেদন ১৪ মে থেকে

0
1444

স্টাফ রিপোর্টার : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে অভিহিত মূল্যে শেয়ার বেচে ৩০ কোটি টাকার মূলধন উত্তোলনের জন্য আগামী ১৪ থেকে ২২ মে পর্যন্ত আইপিওর চাঁদা গ্রহণ করবে এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড। চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে নিয়ন্ত্রক সংস্থার সম্মতিপত্র পেয়েছে কোম্পানি কর্তৃপক্ষ।

এর আগে গত ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত ৬৩০তম কমিশন সভায় কোম্পানিটির প্রসপেক্টাস অনুমোদনের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কমিশনের নির্বাহী পরিচালক মো. আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিএসইসি জানায়, ১০ টাকা অভিহিত মূল্যের ৩ কোটি শেয়ার ইস্যুর মাধ্যমে এসকে ট্রিমস ৩০ কোটি টাকা মূলধন উত্তোলন করবে। পুঁজিবাজার থেকে উত্তোলিত এ অর্থ কোম্পানিটি যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ভবন নির্মাণ এবং আইপিও খাতে খরচ করবে।

২০১৭ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ৭৯ পয়সায়। ৩০ জুন পর্যন্ত তিন বছরে শেয়ারপ্রতি আয়ের (ইপিএস) বার্ষিক গড় দাঁড়ায় ১ টাকা ৩১ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড এবং বিএমএসএল ইনভেস্টমেন্টস লিমিটেড।

এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ তৈরি পোশাক খাতের জন্য সেলাইয়ের সুতা, ইলাস্টিক, পলি, কার্টন, ফটো কার্ড, ব্যাক বোর্ড, বার কোড, হ্যাং ট্যাগ, টিস্যু পেপার, গাম টেপ ইত্যাদি উৎপাদন ও রফতানি করে। গাজীপুরের টঙ্গীতে অবস্থিত কারখানায় ২০১৪ সালের জুনে বাণিজ্যিক উৎপাদনে যায় তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here