এশিয়া প্যাসিফিক ও আল আরাফাহ ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

0
1187

স্টাফ রিপোর্টার : এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্সুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ ও এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্সুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। মঙ্গলবার কোম্পানির পর্ষদ সভায় লভ্যাংম প্রদানের সিদ্ধান্ত হয়।

আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর, ২০১৬ শেষ হওয়া হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

গত বছর ব্যাংকটি ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল, যার মধ্যে ছিল ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর’ ২০১৬ সময়ে আল আরাফা ব্যাংক শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৩ টাকা ০৭ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ৩৬ পয়সা।

সে হিসাবে চলতি বছরে ব্যাংকের লভ্যাংশের সাথে বেড়েছে ইপিএস-এনএভিও। আলোচ্য বছরে কোম্পানিটির ইপিএস বেড়েছে ৩৬ শতাংশ। আর এনএভি বেড়েছে ১২ শতাংশ। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৬ মে এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ এপ্রিল।

একই সঙ্গে, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্সুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস কমেছে ১ শতাংশ। আর  এনএভি বেড়েছে প্রায় ৩ শতাংশ।

শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ৫০ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৭০ পয়সা। ২০১৫ সালেও কোম্পানিটি ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এছাড়া ইপিএস করেছিল ১ টাকা ৫২ পয়সা এবং এনএভি ছিল ১৭ টাকা ২০ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here