এমারেল্ড অয়েলের মজুদ পণ্যের সত্যতা নেই!

0
936

স্টাফ রিপোর্টার : এমারেল্ড অয়েলের মজুদ পণ্যের সত্যতা পায়নি বলে মন্তব্য করেছে নিরীক্ষক। ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের আর্থিক প্রতিবেদনে কোম্পানিটির ৭২ কোটি ১৫ লাখ ৯৭ হাজার ১৩৬ টাকার মজুদ পণ্য রয়েছে বলে জানানো হয়। কিন্তু নিরীক্ষক তার সত্যতা পায়নি। সে কারণে নিরীক্ষা প্রতিবেদনেও এ নিয়ে সঠিক তথ্য উঠে আসেনি।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, কোম্পানিটির বরাত দিয়ে ডিএসই জানিয়েছে, রাইস ব্র্যান কেনার জন্য কোম্পানি বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে ১৬ কোটি ৫৪ লাখ ২৫ হাজার ১১০ টাকা অগ্রিম প্রদান করা হয়েছে।

তবে অডিটের তারিখ পর্যন্ত সময়ের মধ্যে প্রতিষ্ঠানগুলোর কাছে চিঠি পাঠানো হলেও নিরীক্ষক কোনো সাড়া পায়নি। সেক্ষেত্রে কোম্পানির এই তথ্য নিয়ে সঠিক মন্তব্য করতে পারেনি নিরীক্ষক।

নিরীক্ষক জানায়, এমারেল্ড অয়েল বেসিক ব্যাংকের ঋণ পরিশোধে অক্ষম হয়েছে। এতে বেসিক ব্যাংক কর্তৃপক্ষ কোম্পানিটির ঋণ সুবিধা সাময়িক বাতিল করে।

এদিকে এমারেল্ড অয়েল বেসিক ব্যাংকের ঋণ পরিশোধে অক্ষম বলে নিরীক্ষক জানিয়েছে। একইসঙ্গে বেসিক ব্যাংক কর্তৃপক্ষ এমারেল্ড অয়েলের ঋণ সুবিধা বাতিল ও কোম্পানির এবং পরিচালকদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here